খেলারাম খেলে যা-১

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় ৩০১ কার্যনির্বাহী কমিটিতে নতুন আটখানা সম্পাদকীয় পদ / পদবী যুক্ত করা হইয়াছে মর্মে সভাপতি সাদ্দাম হোসেন সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে উহা প্রকাশ পাইয়াছে। যাহাতে বলা হইয়াছে, উক্ত কমিটির আকার বৃদ্ধি না করিয়াই নতুন আটখানা পদ / পদবী যুক্ত করা হইয়াছে।

নতুন পদ/পদবী গুলো হইলো নিম্নরুপ অটিজম বিষয়ক সম্পাদক, মানবাধিকার বিষয়ক সম্পাদক, মাদ্রাসা শিক্ষা বিষয়ক সম্পাদক, কারিগরি শিক্ষা বিষয়ক সম্পাদক, ছাত্রী নারী উন্নয়ন বিষয়ক সম্পাদক, টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজি) বিষয়ক সম্পাদক, উদ্যোক্তা উদ্ভাবন বিষয়ক সম্পাদক এবং সামাজিক যোগাযোগ মাধ্যম বিষয়ক সম্পাদক।

সংশোধনী ও  পাদটিকা  :

নতুন পদ / পদবী সমুহ শুধুই সময়ের দাবি। যেইহারে বাংলাদেশে প্রতিভাবান নেতার সংখ্যা বৃদ্ধি পাইতেছে সেইহারে পদের সংখ্যা বৃদ্ধি পাইবে ইহাইতো স্বাভাবিক। যথার্থ প্রতিভার মূল্যায়ন তো করিতেই হইবে। তাহা না হইলো তো বিশালাকৃতির গিজগিজ মেধাভরা নেতারা সকলেই ঝরিয়া পড়িবে। আর দল হইবে নেতাশূন্য । ইহাতো কল্পনাই করা যায় না।

যাহা হউক, অচিরেই আরো বেশ কিছু পদ / পদবীর সৃষ্টির প্রয়োজন হইতে পারে। যাহা নিয়া সকলের চিন্তা ভাবনার সময় দ্বারপ্রান্তে। এবং উহা পূর্ব হইতেই তেরী করিয়া রাখার প্রয়োজন। 

তবে এই নতুন কমিটিতে চলমান কিছু পদ তৈরি করিতে মনে হয় উহারা (উর্দ্ধতন নেতা কর্মীরা) ভুলিয়া গিয়াছেন যাহা স্মরন করাইয়া দেয়ার প্রয়াস পাইয়াছি । পদগুলো নিম্নরুপ :

– ফুটপাত থেকে চাঁদা উত্তোলন সম্পাদক,

– মাদক সংগ্রহ বিক্রেতা সম্পাদক,

– কুপাকুপি সম্পাদক,

– বেয়াদপ সম্পাদক,

– মাস্তান বেয়াদপ উন্নয়ন বিষয়ক সম্পাদক,

উপরোক্ত পদ / পদবী সমূহ লইয়া নতুন করিয়া ভাবিয়া চিন্তিয়া একখানা আদর্শ কমিটি দেশ, দশ ও জাতির স্বার্থে উপহার দেওয়া হউক, জাতি সেই আশায় বুক বাধিয়া রহিলো।

নতুন আটটি পদ সংযুক্ত করা হলো ছাত্রলীগে
দৈনিক সমকাল, ১১.০৪.২০২৩