মূর্খের জবানবন্দি

মোখা নিয়ে ”মূর্খ মগা”র জবানবন্দি

5
(1)

নিজেকে এতোদিন চ্যাম্পিয়ন মুর্খ বলিয়াই ভাবিতাম। মূর্খদের সেরা মূর্খই মনে করিতাম। জানিতাম আমার মাথায়ই বুঝি, গোবর (প্রসাদ, ইন্ডিয়ায় যাকে প্রসাদ বলা হয়) নামক ওই পদার্থগুলোতে ভরপুর। দিন যতোই যাইতেছে, ততোই দেখিতেছি, এই দেশের আরো বহু সংখ্যক মনুষ্য মূর্খামিতে আমার থেকেও সেরা। উহারা চ্যাম্পিয়নের চ্যাম্পিয়ন। উহাদের জগতে আমি এইমাত্র ভুমিষ্ট হওয়া মুর্খ শিশু। উহাদের আছ বড় বড় ডিগ্রি। উহার দেশের নেতা। দেশ ও জাতির সংস্কারক।

মূর্খের জবানবন্দি
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান

তাহাদের মাথায় টনে টনে গোবরে পরিপূর্ন। সেই বিচারে আমার মাথায় তাহাদের গোবরের ১০০ ভাগের ১ ভাগ। তাহাদের মাথা কাচা গোবর, পাকা বা শুকনো গোবর, পুরানা গোবর এ টইটুম্বুর।

যদি তাহাই না হইতো, তাহা হইলে ঘুর্নিঝড় মোখা পরবর্তি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান যাহা কহিলেন, তাহা কি একজন বুদ্ধিমান জ্ঞানী, হাই প্রোফাইলের শিক্ষিত লোক কহিতে পারে ? মাননীয় প্রধানমন্ত্রীর নেক আমল আর পরহেজগারির কারনেই মোখা অন্য দিকে ডায়ভার্ট হইয়াছে। নাউজুবিল্লাহ।

এতো বড় একটা দুর্জোগ থেকে মহান আল্লাহ রাহমানির রাহিম আমাদের রক্ষা করিয়াছেন, আলহামদুলিল্লাহ। আল্লাহর কাছে আমাদের সমগ্র জাতির শোকরিয়া আদায় করা দরকার। আর উনি কিনা অতিরঞ্জিত একখানা ফালতু কথা কহিয়া বিতর্কিত হইলেন। মাননীয় প্রধানমন্ত্রীকে করিলেন প্রশ্নবানে জর্জরিত।

আমাদের মাননীয় প্রধানমন্ত্রী কি একবারো উনাকে এই কথা কহিতে বলিয়াছেন? বলেন নাই। চাটুকারদের কাজ চাটাচাটি, বিশেষ করে পা চাটা। আর এই লোক তাহাই সম্পন্ন করিয়াছেন।

এই প্রতিমন্ত্রীর কথার প্রতিত্তোরে আমাদের সন্মানিত প্রধানমন্ত্রীকে লইয়া সোশাল মিডিয়া সয়লাব হইবে বিভিন্ন প্রশ্নে । প্রশ্নবানে বিদ্ধ হইবেন আমাদের মাননীয় প্রধানমন্ত্রী। হাজারো ট্রলের জন্ম দিবে এই প্রসঙ্গ ।

একজন চ্যাম্পিয়ন মুর্খ প্রতিমন্ত্রী আমাদের সন্মানিত মাননীয় প্রধানমন্ত্রীকে কতটুকু খাটো করিয়াছে তাহা সে নিজেও জানে না। আর এই মূর্খদের মূর্খামির জন্যেই মাননীয় প্রধানমন্ত্রীকে দিতে হয় খেসারত.. একের পর এক..

প্রতিমন্ত্রীর এই উদ্ভট বক্তব্যের প্রসঙ্গখানা আমাদের আলেম ওলামা সমাজ কতদূর টানিয়া লইয়া যায়, তাহাই এখন দেখিবার বিষয়। ইতিপূর্বে আমরা এইরকম বহু মন্ত্রী, প্রতিমন্ত্রীদের লাগামহীন বক্তব্যের জেড় মাননীয় প্রধানমন্ত্রীতে দিতে দেখিয়াছি। অবশ্য মাননীয় প্রধানমন্ত্রীও এদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহন করিয়া উজ্জল দৃষ্টান্ত স্থাপন করিয়াছেন। এবারও হয়তো এই মূর্খের বক্তব্য লইয়া অতি শিঘ্রই তিনি মুখ খুলিবেন, জাতি আজ প্রধানমন্ত্রীর মুখখানার দিকেই চাহিয়া রহিলো..

???

হে আল্লাহ্, আপনি তো পরম করুনাময়। আমাদের প্রতি করুনা করুন। এই সব জ্ঞানী মূর্খদের পাপের শিক্ষা আমাদের দিয়েন না। আমাদের দেশ, জাতীকে আপনি রক্ষা করুন। আসমানী বালা আসমানে উঠিয়ে নেন, আর জমিনি বালা জমিনে ধ্বংস করে দেন। আমাদের প্রতি সদয় হোন।

আমাদের মতো সকল মূর্খদের আপনি হেদায়াত দান করুন। আমিন।

image_printআর্টিকেল প্রিন্ট করুন

আর্টিকেল পড়ে আপনার অনুভূতি কি?

রেট দিতে তারকায় ক্লিক করুন!

গড় রেটিং 5 / 5. ভোট কাউন্ট হয়েছে: 1

এখন পর্যন্ত কোনো ভোট হয়নি! আপনিই প্রথম

আর্টিকেল পড়ে ভালো লাগলে...

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন!

We are sorry that this post was not useful for you!

Let us improve this post!

আমাদের জানান কিভাবে আমরা এই আর্টিকেল আরো উন্নত করতে পারি?

About মুর্খের গলাবাজি

মুর্খের গলাবাজি
মুর্খের গলাবাজি আর ছাইভস্ম সমান জিনিস! যাহা কখনোই কোনো কর্মে প্রয়োজন পরেনা। যাহা বেকারই যত্রতত্র পরিয়া থাকে।

Check Also

প্রার্থনা

প্রার্থনা..

5 (2) প্রার্থনা.. হে আল্লাহ তোমার কাছে হাত তুলে ক্ষমা চাই। ক্ষমা করো। তুমি রহমান, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »