বুধবার , সেপ্টেম্বর ১৮ ২০২৪

হাউসকিপার এক্সপেরিয়েন্স সার্টিফিকেট | English

হাউসকিপার এক্সপেরিয়েন্স সার্টিফিকেট হলো,একজন হাউসকিপারের কাজের অভিজ্ঞতার প্রশংসা পত্র । নিয়োগকর্তা বা কোম্পানী কর্তৃক একজন হাউসকিপারের অভিজ্ঞতা ও কর্মদক্ষতা প্রত্যয়িত করার চিঠি। 

নিচের ফরম পূরন করে প্রিন্ট বাটনে ক্লিক করলেই তৈরী হবে আপনার কাংখিত সার্টিফিকেট। 1. প্রিন্টারে প্রতিষ্ঠানের লেটারহেড প্রবেশ করুন 2. এবার প্রিন্ট ব্রাউজার থেকে পেপার সাইজ ঠিক করুন, মার্জিন নির্ধারন করুন, এবং ”হেডার ফুটার আনচেক” করে প্রিন্ট দিন।

EXPERIENCE CERTIFICATE

[ Must Mark Your Choice ]

Write Name :



Found this employee is fully committed, sincere, honest, hard working, dedicated employee with a professional attitude and very good job knowledge.
Found this employee is punctual, dedicated, and hardworking.
Found this employee is very dedicated to the work assigned.



All success in future endeavor.
Hope and pray bright and good speed in his future life.
Every Success in his life.
A good life and better opportunity of employment.
Best of luck for future.
All the best and success in future endeavors.
All the best for future ventures. Please feel free to contact us for any other information required.

[Signatory Authority] Name :



লেটার প্রিন্ট করার পরে নিচের ছবির ন্যায় দৃশ্যমান হবে :

হাউসকিপার এক্সপেরিয়েন্স সার্টিফিকেট একজন হাউসকিপারের কাজের অভিজ্ঞতার প্রশংসা পত্র । নিয়োগকর্তা বা কোম্পানী কর্তৃক একজন হাউসকিপারের অভিজ্ঞতা ও কর্মদক্ষতা প্রত্যয়িত করার চিঠি। একজন হাউসকিপার ক্যারিয়ার পরিবর্তন বা চাকরি পরিবর্তন করার ইচ্ছে পোষন করলে পূর্ববর্তী কাজের অভিজ্ঞতা বা দক্ষতা প্রমানে এই জব এক্সপেরিয়েন্স লেটার এর প্রয়োজন ।

বাংলা ফরমেট :

Make Letter

এক্সপেরিয়েন্স লেটার ব্যাংক : showkatbd.com/experience-maker বিভিন্ন প্রফেশনের অসংখ্য জব এক্সপেরিয়েন্স লেটার সংরক্ষিত ব্যাংক।  যেখান থেকে সহজেই Withdraw করতে পারেন আপনার প্রফেশনের লেটার। কিছু প্রশ্নের উত্তর প্রদানে তৈরি করতে পারেন আপনার কাংখিত সার্টিফিকেট। সম্পুর্ন ফ্রি ! নেই রেজিষ্ট্রেশন আর লগিন করার ঝামেলা।

হাউসকিপার এক্সপেরিয়েন্স সার্টিফিকেট তৈরিতে যেসব তথ্য ইনপুট করতে হবে :

1. প্রথম ধাপে নিচের তথ্যগুলো সংগ্রহে রাখুন :

  • অফিস প্রদত্ত একটি রেফারেন্স নাম্বার
  • সার্টিফিকেট তৈরির তারিখ
  • প্রতিষ্ঠানের নাম
  • টেকনিশয়ান/কর্মচারী/আবেদনকারীর নাম
  • ঠিকানা
  • জাতীয়তা
  • জাতীয়তা পরিচিতি নাম্বার, (পাসপোর্ট/রেসিডেন্ট কার্ড/ন্যাশনাল আইডেনটিটি কার্ড – যে কোনো একটি)
  • ধর্ম
  • প্রতিষ্ঠানে যোগদানের সময়কাল বা তারিখ
  • প্রতিষ্ঠানে যেদিন পর্যন্ত কর্মরত ছিলেন বা আছেন, সেই সময়কাল বা তারিখ উল্লেখ করতে হবে
  • যে কর্মকর্তার দ্বারা লেটারটি সহি স্বাক্ষর সম্পাদন হবে তার নাম ও পদবী
  • ফরমে উল্লেখিত একজন কর্মচারী / টেকনিশিয়ানের প্রশংসিত / গুনবাচক অপশনগুলো ধারাবাহিকভাবে পছন্দ মতো নির্বাচন করতে হবে।

2. দ্বিতীয় ধাপে সংগ্রহে রাখুন :

  • প্রতিষ্টানের লেটারহেড পেড বা অফিশিয়াল পেড,
  • লেটারে স্বাক্ষরকারী উর্ধতন অফিসারের নাম ও পদবী।

প্রুফ রিড করুন : একটি লেটার তৈরী হলে অবশ্যই প্রুফরিড করে নিবেন। কোম্পানীর লেটারহেড, অথোরিটির সাইন এবং কোম্পানীর সীল যথাযথ যাচাই করুন। অত:পর এ্যাপ্লিকেন্ট বরাবর ডেলিভারী করুন।

পিডিএফ এ সংরক্ষন : একটি লেটার প্রয়োজনে পিডিএফ মুডেও সেভ করে রাখতে পারেন। সেক্ষেত্রে পুরো ফরমটি ফিলাপ হয়ে গেলে প্রিন্ট অপশন ক্লিক করে প্রিন্ট ব্রাউজার থেকে পেপার সাইজ, মার্জিন নির্ধারন করুন, এবং হেডার ফুটার আনচেক করুন ও সেভ এস পিডিএফ অপশন সিলেক্ট করে প্রিন্ট দিন।

সতর্কতা : পিডিএফ মুডে সেভ করা ফাইলটি আপনি শুধু প্লেইন ডকুমেন্ট  হিসেবেই পাবেন। সেক্ষেত্রে কোম্পানীর লেটারহেড, কর্মকর্তার স্বাক্ষর আর প্রতিষ্ঠানের সীল প্রদান করা থাকবে না।

ডেলিভারি সিষ্টেম : একটি সার্টিফিকেট প্রতিষ্ঠানের লেটারহেড বা পেডে প্রিন্ট নিয়ে, উর্দ্ধতন কর্মকর্তার স্বাক্ষর, সীল প্রদান করে 100% বৈধ করে, তবেই কর্মচারী বা আবেদনকারীকে প্রদান করতে হবে।

হাউসকিপার পরিচিতি :

হাউসকিপার : একজন হাউসকিপার বাসাবাড়ি, সরকারি-বেসরকারি অফিস, হোটেল, রেস্ট হাউস, বাণিজ্যিক ভবন পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার দায়িত্বে থাকেন।

হাউসকিপারের কাজ :  • নিয়মিত রুম ও আসবাবপত্র পরিষ্কার করা • বিছানার ময়লা চাদর ও বালিশ বদলে দেয়া • টয়লেটে প্রয়োজনীয় সরঞ্জাম (যেমন, সাবান, তোয়ালে ও টয়লেট পেপার) সরবরাহ করা • রুম থেকে আবর্জনার বিন সংগ্রহ করে নির্ধারিত জায়গায় রেখে আসা • রুমের কোন ক্ষতি হলে সে সম্পর্কে কর্তৃপক্ষকে জানানো • হোটেলের ক্ষেত্রে অতিথিদের সাহায্য করা • পরিষ্কার করার সরঞ্জামের (যেমন, ভ্যাকুয়াম ক্লিনার) রক্ষণাবেক্ষণ করা।

দক্ষতা ও জ্ঞান : • সাধারণ স্বাস্থ্যবিধি ও পরিষ্কার-পরিচ্ছন্নতা সম্পর্কিত জ্ঞান • পরিষ্কার করার সরঞ্জামাদি ব্যবহারে দক্ষতা • মানসিক চাপ সামলানোর দক্ষতা • যেকোন পরিস্থিতিতে খাপ খাইয়ে নেবার দক্ষতা।

কুইক এক্সপেরিয়েন্স মেকার কি এবং কেন

এক্সপেরিয়েন্স সার্টিফিকেট জেনারেটর : বিভিন্ন পেশাজিবীর এক্সপেরিয়েন্স সার্টিফিকেট তৈরীর ওয়ান স্টপ সলিউশন ‍ExperienceMaker. সময় ও অর্থ বাঁচাতে এবং মানসম্মত একটি এক্সপেরিয়েন্স সার্টিফিকেট লিখার দুশ্চিন্তা দুরিকরনে একটি সহজ ও দুর্দান্ত প্লাটফর্ম ।

উপকারিতা :
একটি প্রতিষ্ঠানের Human resource development (HRD) ডিপার্টমেন্টের জন্যেই এটি ডিজাইন করা। আপনার প্রতিষ্ঠানের কর্মকর্তা বা কর্মচারীদের মান সম্মত ও প্রফেশনাল জব এক্সপেরিয়েন্স লেটার তৈরীতে সহায়ক। ইঞ্জিনিয়ার, টেকনিশিয়ান, ড্রাইভার, ইলেক্ট্রিশিয়ান, অফিস ম্যানেজার, শিক্ষক, যেই প্রফেশনের জন্যই হোক না কেনো, এই জেনারেটর আপনাকে কার্যকরী এবং প্রয়োজনীয় টেমপ্লেট সরবরাহ করবে।

ব্যবহার সহজ : এখানকার ফরমগুলো ব্যবহার খুবই সহজ। এগুলো ব্যবহার করার জন্য আপনার কোনও পূর্ব অভিজ্ঞতার প্রয়োজন নেই ৷ শুধু কম্পিউটার পরিচালনা জানা থাকলেই হলো। আপনাকে যা করতে হবে, তা হল আপনি যে ধরনের সার্টিফিকেট তৈরি করতে চান তা নির্বাচন করুন, প্রয়োজনীয় বিবরণ পূরণ করুন এবং প্রিন্ট বোতামে চাপ দিন। ব্যাস হয়ে গেলো আপনার সার্টিফিকেট ।

ফরমগুলো আপনাকে মিনিটের মধ্যেই সার্টিফিকেট তৈরী করে দিবে, যা আপনি সহজেই প্রিন্ট করতে পারেন।

মানসম্মত বা প্রফেশনাল : একটি লেটার ১০০% মানসম্মত এবং প্রফেশনাল। সার্টিফিকেটগুলো তৈরীতে আন্তরিকতার কোনো কমতি ছিলোনা।

সাবস্ক্রিপশন ফি : একদম ফ্রি, নেই কোনো সাবস্ক্রিপশন ফি। যখন যে অবস্থাতেই আছেন কয়েকটি ক্লিকেই তৈরী করতে পারেন একটি সার্টিফিকেট।

নো রেজিষ্ট্রেশন : এই অ্যাপ ব্যবহারে নেই কোনো রেজিষ্ট্রেশন করে লগ ইন করে ফরমে প্রবেশের ঝামেলা। সহজেই পছন্দের ফরম ক্লিক করে এগিয়ে যেতে পারেন ষ্টেপ বায় ষ্টেপ।

পরিশেষে : একটি লেটার তৈরীতে কেন লেখার সাথে লড়াই করে আপনার সময় এবং মাথার ব্রেন ক্ষয় করবেন ? যেখানে সহজেই কুইক এক্সপেরিয়েন্স মেকার থেকে পেশাদার ও মানসম্মত লেটার তৈরী করতে পারেন মিনিটেই।

”ব্রাউজ করুন, ফরম নির্বাচন করুন, ফিলাপ করে এগিয়ে যান”

কন্ট্রিবিউটরের ভাষ্য : সহজে একটি এক্সপেরিয়ন্স সার্টিফিকেট তৈরি করার জন্যে এটি ডিজাইন করা হয়েছে। একটি লেটার তৈরিতে কোনো রকম এক্সপার্ট হবার প্রয়োজন নেই। কম্পিউটার পরিচালনা করতে পারেন, এমন যে কেউ এই সার্টিফিকেট তৈরী করতে পারেন। আশা করি টুলসটি আপনাদের ভালো লাগবে।

ভালো থাকুন, সুস্থ থাকুন- এই প্রত্যাশায় ..

যে কোন পরামর্শ বা অনুসন্ধানের জন্য যোগাযোগ করুন এই নাম্বারে – 01783989949 বা মেইল করতে পারে : showkatbd2022@gmail.com  এই আইডিতে। সব ধরনের পরামর্শ ও উপদেশ সাদরে গ্রহন করা হবে।

image_printআর্টিকেল প্রিন্ট করুন
বিজ্ঞাপন বিষয়ে জানতে ক্লিক করুন

Check Also

صانع البيانات الشخصية

صانع البيانات الشخصية

 صانع البيانات الشخصية : أنشئ بياناتك الشخصية بسهولة في دقائق. طباعة البيانات الشخصية للتصميم المطلوب …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Language »
error: Content is protected !!