মিনিটে তৈরি করুন সেলারি সার্টিফিকেট

মিনিটে তৈরি করুন সেলারি সার্টিফিকেট

5
(7)

মিনিটে তৈরি করুন সেলারি সার্টিফিকেট বা সেলারী ষ্টেটমেন্ট বা বেতন বিবরনী। সার্টিফিকেট তৈরিতে যুদ্ধ না করে শওকতবিডি থেকে একটি ফরম পূরনের মাধ্যমে অনায়াসেই তৈরি করতে পারেন একটি সেলারী সার্টিফিকেট। যা আপনার সময় বাঁচাবে। নেই লগিন বা রেজিষ্ট্রেশন করার ঝামেলা। 

অফিস এ্যাসিসটেন্ট: ”স্থানীয় বা ফরেন কারেন্সী” আপনার প্রয়োজন অনুযায়ী যে কোন মুদ্রার সেলারী সার্টিফিকেট তৈরিতে আমার এই ফরম হবে আপনার সহায়ক। এটি আপনার প্রতিষ্ঠানের এইচ আর ডির অফিস এ্যাসিসটেন্ট হিসেবে পাবেন আপনার মোবাইলে বা আপনার কম্পিউটারে। পাবেন 100% মানসম্মত ডকুমেন্টস যা লিগ্যাল প্রফেশনাল দিয়ে প্রুফরিড।

ব্যবহারে সহজ: এই ফর্ম থেকে লেটার তৈরির পরে টেক্সট সমুহ কপি করে এমএস ওয়ার্ডে পেষ্ট করেও প্রিন্ট দিতে পারেন। শুধু প্রয়োজন আপনার প্রতিষ্ঠানের লেটারহেড, উর্দ্ধতন কর্মকর্তার নাম, পদবী এবং অফিস প্রদত্ত একটি রেফারেন্স নাম্বার।

প্রতিষ্ঠানের এইচ আর ডির জন্যই এই প্রয়াস: আপনি এইচ আর ডিতে আছেন, প্রতিনিয়ত আপনাকে প্রতিষ্ঠানের বিভিন্ন এমপ্লোয়ীদের অভিজ্ঞতার সনদ দেয়া, ছুটির পারমিশনের দস্তাবেজ রেডি করার পাশাপাশি প্রদান করতে হয় বেতন বিবরনী বা সেলারী সার্টিফিকেট। এমপ্লোয়ীর ব্যাংক একাউন্ট খোলার জন্য, ইনকাম ট্যাক্স প্রদানের জন্য, গাড়ি বা ফ্ল্যাট ক্রয়ে অর্থলগ্নীকারী প্রতিষ্ঠানে প্রদানের জন্য আপনাকে হামেশাই তৈরি করে দিতে হচ্ছে সেলারী সার্টিফিকেট। আপনার কাজের ব্যস্ততা কমিয়ে দিতে এখন থেকে আপনার সহকারী হিসেবে পাশে আছে আমার এই টুলস্। যা দিয়ে মাত্র ২ মিনিটেই রেডি করতে পারছেন প্রয়োজনীয় এক একটি ডকুমেন্টস্।

আর দেরী নয়! মিনিটে তৈরি করুন সেলারি সার্টিফিকেট। 

শওকতবিডি থেকে প্রিন্ট করা সেলারী সার্টিফিকেটের নমূনা :

Printed copy of Local currency salary statement:

Printed copy of Foreign currency salary statement:

Make Letter:

Salary Statement পরিচিতি

একটি সেলারী ষ্টেটমেন্ট হলো, যা একজন কর্মচারীর অনুরোধে অফিস প্রধান বা কর্তৃপক্ষ বা হিউম্যান রিসোর্স ডিপার্টমেন্ট তাদের কর্মচারীকে প্রদান করে থাকে। এটি অফিস কর্তক জারিকৃত একটি প্রশংসা পত্রও বটে। এটি সেলারী সার্টিফিকেট, সেলারী ষ্টেটমেন্ট, বেতন বিবরণী নামেও পরিচিত।

একজন কর্মচারী তার কর্মস্থান থেকে প্রাপ্ত মাসিক বেতনের সারসংক্ষেপ উল্লেখপুর্বক একটি চিঠি। যেখানে উল্লেখ থাকবে –

  • কর্মচারীর পরিচয় বিবরণ।
  • কর্মচারীর অবস্থান।
  • মোট মাসিক মোট বেতন/ভাতা’র পরিমান।
  • মাসিক মোট বেতন/ভাতা’র ব্রেক আপসমূহ।

প্রয়োজনীয়তা : নতুন চাকরীতে পূর্বের যোগ্যতা প্রমান, ব্যাংক একাউন্ট ওপেন, ইনকাম টেক্স, ফ্ল্যাট ক্রয়, গাড়ি ক্রয়, নির্দিষ্ট কিছু দেশের ভিসা পাওয়ার জন্য এই সার্টিফিকেটের প্রয়োজন পড়ে। যে কোন প্রতিষ্ঠানের এইচআরবিভাগ দ্বারা বা প্রধান কর্মকর্তা দ্বারা এই সেলারী সার্টিফিকেট প্রদান করা হয়। 

বেতনের সত্যতা যাচাই সহ বহুবিধ কাজে প্রয়োজন পরে এই সার্টিফিকেট। যেমন-

  • নতুন চাকরীতে পূর্বের যোগ্যতা প্রদানের জন্য
  • ব্যাংকে একাউন্ট ওপেন করতে এর প্রয়োজন পড়ে
  • ইনকাম টেক্সের জন্য
  • ফ্ল্যাট ক্রয়ের জন্য
  • গাড়ি ক্রয়ের জন্য।

Salary Statement Maker for Local Currency :

মিনিটে তৈরি করুন সেলারি সার্টিফিকেট

একজন এমপ্লোয়ীকে যেভাবে সার্টিফিকেট গ্রহন করতে হয় : আপনি যে প্রতিষ্ঠানে বা যেখানে (হোক মালিকানাধীন) কর্মরত আছেন সেখান থেকেই আপনি এই সার্টিফিকেট গ্রহনের ক্ষমতা রাখেন। এই সনদ উত্তোলনের জন্য আপনাকে মালিক / এইচআরডি বরাবর আপনার প্রয়োজনীয়তার বিষয় উল্লেখ করে একটি আবেদন পত্র লিখতে হবে। এরপরেই মালিক নিজে অথবা তার প্রতিষ্ঠানের হিউম্যান রিসোর্স ডিপার্টমেন্ট এই সনদ প্রদান করবেন প্রতিষ্ঠানের উর্ধতন কর্মকর্তাদের স্বাক্ষর ও অফিসিয়াল সীল সহ।

বি:দ্র: যে কোন প্রতিষ্ঠানের ক্ষেত্রে এই চিঠি প্রদানের পূর্বে অবশ্যই কোম্পানীর প্যাড ব্যবহার করতে হবে অর্থাৎ সার্টিফিকেট অফিশিয়াল প্যাডে প্রিন্ট করতে হবে। যদি তা না করেন তাহলে এই সার্টিফিকেটের মূলত কোথাও  কোন গ্রহন যোগ্যতা থাকবেনা। আর একজন কর্মচারীও যদি প্রতিষ্ঠান কর্তৃপক্ষের সীল সাইন কিংবা মালিকের কোনো স্বাক্ষর গ্রহন না করে থাকেন, তাহলে এর কোনো মূল্যই হবেনা কোথাও।

সেলারী সার্টিফিকেট তৈরীর প্রথমেই যা সংগ্রহে রাখতে হবে : কর্মচারীর নাম, পদবী, যোগদানের তারিখ, তিনি কত বছর কাজ করছেন, কোম্পানিতে কর্ম দক্ষতার বিবরণ এবং সম্পূর্ণ বেতন/ভাতা’র সারসংক্ষেপ। চিঠি লিখার মতোই সনদের প্রারম্ভে ইস্যু তারিখ এবং সর্ব পরিশেষে মালিকের সহি স্বাক্ষর প্রদান বাধ্যতামূলক।

  DOCUMENTCreation Tools

তৈরি করুন আরো ডকুমেন্টস:

তৈরীর নির্দেশিকা : 1. উপরের ফরম ফিলাপ করে Print বাটনে ক্লিক করলেই পেয়ে যাবেন আপনার কাংখিত লেটার। 2. প্রিন্ট ব্রাউজার থেকে পেপার সাইজ, মার্জিন, এবং হেডার ফুটার আনচেক করে প্রিন্ট দিন।

আপনার চিঠি প্রুফরিড করুন :  একজন কর্মকর্তা / কর্মচারীর হাতে সেলারী ষ্টেটেমেন্ট দেয়ার আগে প্রুফরিড করতে ভুলবেন না। এটি আপনার চিঠিতে কেনো ত্রুটি বা টাইপোস বা টাইপ মিস্টেক আছে কিনা তা নিশ্চিত করতে সহায়তা করবে।

জিজ্ঞাসিত প্রশ্ন:

Q. এই Salary Statement জেনারেটর মানসম্মত কিনা ?

A. 100% মানসম্মত। তবে একটি কথা, সবার চিঠি লিখার ধরনতো আর এক হয় না। সকলেই তার নিজস্ব ষ্টাইলেই চিঠিপত্র তৈরী করার চেষ্টা করে থাকে।

অনুরোধে : আমি চেষ্টা করেছি চিঠি লেখার জন্য একটি সহজ পদ্বতি তৈরীর। কতটুকু স্বার্থক হয়েছি তা কেবল একজন ইউজারই বলতে পারবেন। যদি বিন্দুমাত্র উপকার হয় তবেই আমার কষ্ট সার্থক। অনলাইন টিপস নিয়ে রচিত যে কোনো আর্টিকেল পরিবর্তন, পরিবর্ধন, সংযোজন, বিয়োজন করার ব্যাপারে যে কোনো পরামর্শ সাদরে গৃহিত হবে। সরাসরি ফোন করুন এই নাম্বারে – +8801783989949 অথবা ই-মেইল করতে পারেন – showkatbd2022@gmail.com

আমি চেষ্টা করি কিছু ভিন্ন ধরনের আর্টিকেল উপহার দেয়ার। হাজার হাজার আর্টিকেল নয়, একটি আর্টিকেল লিখবো – আর সেটা যেনো আপনার বিন্দুমাত্র হলেও উপকারে আসে, আর এটাই আমার আন্তরিক প্রচেষ্টা।

আমার সাথেই থাকুন।

সকলের দোয়া কামনায়..। নতুন কিছু নিয়ে আবার দেখা হবে। ভালো থাকেন, সুস্থ থাকেন এই প্রত্যাশায় আজকের মতো বিদায়। আল্লাহ হাফেজ !!

Keep Learning :

ইয়া রাব্বুল আলামীন, সকল ধরনের শিরক, মোনাফেকি, বিদাআতি কর্মকান্ড থেকে নিজেদের যেনো রক্ষা করে চলতে পারি, সেই তৌফিক দান করুন। আমিন !!

নিচের ভিডিও থেকে সেলারী সার্টিফিকেট তৈরীর নিয়ম জেনে নিন । ভিডিওতে সাউন্ড অমিট করে দেয়া হয়েছে।

image_printআর্টিকেল প্রিন্ট করুন

আর্টিকেল পড়ে আপনার অনুভূতি কি?

রেট দিতে তারকায় ক্লিক করুন!

গড় রেটিং 5 / 5. ভোট কাউন্ট হয়েছে: 7

এখন পর্যন্ত কোনো ভোট হয়নি! আপনিই প্রথম

আর্টিকেল পড়ে ভালো লাগলে...

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন!

We are sorry that this post was not useful for you!

Let us improve this post!

আমাদের জানান কিভাবে আমরা এই আর্টিকেল আরো উন্নত করতে পারি?

Check Also

প্রতি মুহুর্তের প্রয়োজনে এক মাল্টিফাংশনাল প্লাটফর্ম

প্রতি মুহুর্তের প্রয়োজনে

0 (0) প্রতি মুহুর্তের প্রয়োজনে Showkatbd.com, এক মাল্টিফাংশনাল প্লাটফর্ম। যা হতে পারে আপনার অফিস সহকারি, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »