বুধবার , সেপ্টেম্বর ১৮ ২০২৪
Salary Statement Maker for Local Currency

Salary Statement Maker for Local Currency | English

Salary Statement Maker হলো, স্থানীয় মুদ্রায় বেতন বিবরণী তৈরীকরন টুল। আর একটি সেলারী ষ্টেটমেন্ট হলো, যা একজন কর্মচারীর অনুরোধে অফিস কর্তৃপক্ষ তাদের কর্মচারীকে প্রদান করে থাকে। 

2 ষ্টেপে তৈরী করুন সেলারী ষ্টেটমেন্ট  : 1. নিচের ফরম ফিলাপ করে Print বাটনে ক্লিক করুন। 2. প্রিন্ট ব্রাউজার থেকে পেপার সাইজ, মার্জিন, এবং হেডার ফুটার আনচেক করে প্রিন্ট দিন। ** প্রয়োজনে এই ফর্ম দিয়ে চিঠি তৈরির পরে টেক্সট সমুহ কপি করে এমএস ওয়ার্ডে পেষ্ট করেও প্রিন্ট দিতে পারেন।

Salary Statement Maker for Local Currency :

Salary Statement Received In Local Currency

The Employee’s Salary particulars are given below :



Salary Statement Maker হলো, স্থানীয় মুদ্রায় বেতন বিবরণী তৈরীকরন টুল। অর্থাৎ বেতন বিবরনী তৈরীকারক। একটি সেলারী ষ্টেটমেন্ট হলো যা একজন কর্মচারীর অনুরোধে অফিস প্রধান বা কর্তৃপক্ষ তাদের কর্মচারীকে প্রদান করে থাকে। এটি অফিস কর্তক জারিকৃত একটি প্রশংসা পত্রও বটে। এটি সেলারী সার্টিফিকেট, সেলারী ষ্টেটমেন্ট, বেতন বিবরণী নামেও পরিচিত।

Salary Statement received in Foreign Currency

Salary Statement জেনারেটর

Salary Statement কি?

Salary Statement Maker for Local Currency হলো, বেতন বিবরণী তৈরী করন টুল। অর্থাৎ বেতন বিবরনী তৈরীকারক। আর একটি সেলারী ষ্টেটমেন্ট হলো যা একজন কর্মচারীর অনুরোধে অফিস প্রধান বা কর্তৃপক্ষ তাদের কর্মচারীকে প্রদান করে থাকে। এটি অফিস কর্তক জারিকৃত একটি প্রশংসা পত্রও বটে। এটি সেলারী সার্টিফিকেট, সেলারী ষ্টেটমেন্ট, বেতন বিবরণী নামেও পরিচিত।

নতুন চাকরীতে পূর্বের যোগ্যতা প্রমান, ব্যাংক একাউন্ট ওপেন, ইনকাম টেক্স, ফ্ল্যাট ক্রয়, গাড়ি ক্রয়, নির্দিষ্ট কিছু দেশের ভিসা পাওয়ার জন্য এই সার্টিফিকেটের প্রয়োজন পড়ে। যে কোন প্রতিষ্ঠানের এইচআরবিভাগ দ্বারা বা প্রধান কর্মকর্তা দ্বারা এই সেলারী সার্টিফিকেট প্রদান করা হয়।  

Salary Statement হল, একটি দস্তাবেজ যা একজন কর্মচারীর অনুরোধে অফিস প্রধান বা হিউম্যান রিসোর্সডিপার্টমেন্ট তাদের কর্মচারীকে জারি করে। এটি অফিস কর্তক জারিকৃত একটি প্রশংসা পত্রও বটে। একজন কর্মচারী তার কর্মস্থান থেকে প্রাপ্ত মাসিক বেতনের সারসংক্ষেপ উল্লেখপুর্বক একটি চিঠি। যেখানে উল্লেখ থাকবে –

  • কর্মচারীর পরিচয় বিবরণ।
  • কর্মচারীর অবস্থান।
  • মোট মাসিক মোট বেতন/ভাতা’র পরিমান।
  • মাসিক মোট বেতন/ভাতা’র ব্রেক আপসমূহ।

লোকাল বা স্থানীয় মুদ্রায় প্রাপ্ত বেতনের প্রশংসাপত্র হচ্ছে- একজন এমপ্লোয়ী যে দেশে অবস্থান করছেন, সে দেশের স্থানীয় মুদ্রায় যে বেতন পায়, তাই হচ্ছে লোকাল মুদ্রায় প্রাপ্ত সেলারী।

নমুনা কপি-

Salary Statement Maker for Local Currency

যে কাজে এই সার্টিফিকেট ব্যবহৃত হয় : বেতনের সত্যতা যাচাই সহ বহুবিধ কাজে প্রয়োজন পরে এই সার্টিফিকেট। যেমন-

  • নতুন চাকরীতে পূর্বের যোগ্যতা প্রদানের জন্য এর দরকার পড়ে।
  • ব্যাংকে একাউন্ট ওপেন করতে এর প্রয়োজন পড়ে।
  • ইনকাম টেক্সের জন্য।
  • ফ্ল্যাট ক্রয়ের জন্য।
  • গাড়ি ক্রয়ের জন্য।

যেভাবে সার্টিফিকেট গ্রহন করা যায় : আপনি যে প্রতিষ্ঠানে বা যেখানে (হোক মালিকানাধীন) কর্মরত আছেন সেখান থেকেই আপনি এই সার্টিফিকেট গ্রহনের ক্ষমতা রাখেন। এই সনদ উত্তোলনের জন্য আপনাকে মালিক / এইচআরডি বরাবর আপনার প্রয়োজনীয়তার বিষয় উল্লেখ করে একটি আবেদন পত্র লিখতে হবে। এরপরেই মালিক নিজে অথবা তার প্রতিষ্ঠানের হিউম্যান রিসোর্স ডিপার্টমেন্ট এই সনদ প্রদান করবেন প্রতিষ্ঠানের উর্ধতন কর্মকর্তাদের স্বাক্ষর ও অফিসিয়াল সীল সহ।

বি:দ্র: যে কোন প্রতিষ্ঠানের ক্ষেত্রে এই সনদ প্রদানের পূর্বে অবশ্যই কোম্পানীর প্যাড ব্যবহার করতে হবে অর্থাৎ সার্টিফিকেট অফিশিয়াল প্যাডে প্রিন্ট করতে হবে। যদি তা না করেন তাহলে এই সার্টিফিকেটের মূলত কোথাও  কোন গ্রহন যোগ্যতা থাকবেনা। আর একজন কর্মচারীও যদি প্রতিষ্ঠান কর্তৃপক্ষের সীল সাইন কিংবা মালিকের কোনো স্বাক্ষর গ্রহন না করেন, তাহলেও এটির সত্যতf যাচাইয়ের বদলে ফেক হিসাবেই পরিগনিত হবে।

সেলারী সার্টিফিকেট তৈরীর প্রথমেই আপনাকে যা সংগ্রহে রাখতে হবে : কর্মচারীর নাম, পদবী, যোগদানের তারিখ, তিনি কত বছর কাজ করছেন, কোম্পানিতে কর্ম দক্ষতার বিবরণ এবং সম্পূর্ণ বেতন/ভাতা’র সারসংক্ষেপ। চিঠি লিখার মতোই সনদের প্রারম্ভে ইস্যু তারিখ এবং সর্ব পরিশেষে মালিকের সহি স্বাক্ষর প্রদান বাধ্যতামূলক।

Salary Certificate তৈরীর নির্দেশিকা :  1. উপরের ফরম ফিলাপ করে Print বাটনে ক্লিক করলেই পেয়ে যাবেন আপনার কাংখিত লেটার। 2. প্রিন্ট ব্রাউজার থেকে পেপার সাইজ, মার্জিন, এবং হেডার ফুটার আনচেক করে প্রিন্ট দিন।

আপনার চিঠি প্রুফরিড করুন : একজন কর্মকর্তা / কর্মচারীর হাতে সেলারী ষ্টেটেমেন্ট দেয়ার আগে প্রুফরিড করতে ভুলবেন না। এটি আপনার চিঠিতে কেনো ত্রুটি বা টাইপোস বা টাইপ মিস্টেক আছে কিনা তা নিশ্চিত করতে সহায়তা করবে।

জিজ্ঞাসিত প্রশ্না :

Q. showkatbd.com কি ধরনের সাইট

A. showkatbd.com  এ পাবেন ফ্রিতে ডকুমেন্টস তৈরীর টুলস। নেই লগ ইন, রেজিষ্ট্রেশন এর বাড়তি ঝামেলা। এটি সম্পূর্ন ফ্রি সেবামূলক সাইট। ফর্ম থেকে অতি সহজে অল্প সময়ে কয়েকটি ক্লিকের মাধ্যমে তৈরী হবে আপনার পছন্দের সব চিঠিপত্র। যেখানে আপনার সময় আর অর্থ উভয়ই বাঁচবে।

Q. এই Salary Statement জেনারেটর মানসম্মত কিনা ?

A. 100% মানসম্মত। তবে একটি কথা, সবার চিঠি লিখার ধরনতো আর এক হয় না। সকলেই তার নিজস্ব ষ্টাইলেই চিঠিপত্র তৈরী করার চেষ্টা করে থাকে।

অনুরোধে : আমি চেষ্টা করেছি চিঠি লেখার জন্য একটি সহজ পদ্বতি তৈরীর। কতটুকু স্বার্থক হয়েছি তা কেবল একজন ইউজারই বলতে পারবেন। যদি বিন্দুমাত্র উপকার হয় তবেই আমার কষ্ট সার্থক। অনলাইন টিপস নিয়ে রচিত যে কোনো আর্টিকেল পরিবর্তন, পরিবর্ধন, সংযোজন, বিয়োজন করার ব্যাপারে যে কোনো পরামর্শ সাদরে গৃহিত হবে। সরাসরি ফোন করুন এই নাম্বারে – +8801783989949 অথবা ই-মেইল করতে পারেন – showkatbd2022@gmail.com

আমি চেষ্টা করি কিছু ভিন্ন ধরনের আর্টিকেল উপহার দেয়ার। হাজার হাজার আর্টিকেল নয়, একটি আর্টিকেল লিখবো – আর সেটা যেনো আপনার বিন্দুমাত্র হলেও উপকারে আসে, আর এটাই আমার আন্তরিক প্রচেষ্টা।

আমার সাথেই থাকুন।

সকলের দোয়া কামনায়..। নতুন কিছু নিয়ে আবার দেখা হবে। ভালো থাকেন, সুস্থ থাকেন এই প্রত্যাশায় আজকের মতো বিদায়। আল্লাহ হাফেজ !!

Keep Learning :

ইয়া রাব্বুল আলামীন, সকল ধরনের শিরক, মোনাফেকি, বিদাআতি কর্মকান্ড থেকে নিজেদের যেনো রক্ষা করে চলতে পারি, সেই তৌফিক দান করুন। আমিন !!

নিচের ভিডিও থেকে সেলারী সার্টিফিকেট তৈরীর নিয়ম জেনে নিন সহজেই। ভিডিওতে সাউন্ড অমিট করে দেয়া হয়েছে।

image_printআর্টিকেল প্রিন্ট করুন
বিজ্ঞাপন বিষয়ে জানতে ক্লিক করুন

Check Also

صانع البيانات الشخصية

صانع البيانات الشخصية

 صانع البيانات الشخصية : أنشئ بياناتك الشخصية بسهولة في دقائق. طباعة البيانات الشخصية للتصميم المطلوب …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Language »
error: Content is protected !!