বুধবার , সেপ্টেম্বর ১৮ ২০২৪
বেতন বৃদ্ধির আবেদনপত্র

বেতন বৃদ্ধির আবেদনপত্র

বেতন বৃদ্ধির আবেদন হলো, কর্মচারী কর্তৃক কোম্পানির সংশ্লিষ্ট ঊর্ধ্বতন ব্যক্তি, ব্যবস্থাপক বা মানব সম্পদ বিভাগ বরাবর বেতন বৃদ্ধির অনুরোধ জানিয়ে বিভাগীয় প্রধানকে লেখা একটি আনুষ্ঠানিক চিঠি।

নিচের ফরম ফিলাপে মাত্র ১ মিনিটেই তৈরী হবে আপনার বেতন বৃদ্ধির আবেদনপত্র।

বেতন বৃদ্ধির জন্য আবেদন পত্র

*** প্রতিটি সেল কিভাবে পুরন করবেন, তার উদাহরণ সহ দেওয়া আছে। আপনার পছন্দ মত কাস্টমাইজ করুন। অপ্রয়োজনীয় সেলে হাইফেন (-) দিন।

কারন-১. আমার কাজের অনেক উন্নতি হয়েছে এবং আমি উক্ত পদের পরিপূর্ণ কাজ করতে সক্ষম হয়েছি । বর্তমান দেশের বাজারে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, সংসারের যাবতীয় খরচ অনেক বেশি হওয়ায় এই বেতনে আমি সংসার চালাতে হিমশিম খাচ্ছি। আমার পরিবারের ব্যয় বহন করা আমার সাধ্যের বাইরে হয়ে যাচ্ছে।
কারন-২. আমার কাজের দক্ষতা, অভিজ্ঞতা ও আমার ন্যায় নিষ্ঠার ব্যাপারে আপনি ভালো করেই ওয়াকিবহাল। আরো অবগত আছেন যে, বর্তমান দেশের বাজারের দ্রব্যমূল্যের চরম ঊর্ধ্বগতি এবং যানবাহনের ভাড়া বেড়ে দ্বিগুন হওয়ায় সংসারের খরচের মাত্রাও অনেক বেশি বেড়ে গেছে। এমতাবস্থায়, এই বেতনে আমার সংসার চালানো খুবি কঠিন হয়ে দাঁড়িয়েছে।
কারন-৩. বর্তমান দেশের দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির এই সময়ে আমার পরিবারের ভরন পোষনসহ জীবনযাপন করা আমার পক্ষে কঠিন হয়ে যাচ্ছে।
কারন-৪. আমার কাজের অনেক উন্নতি হয়েছে, এবং উক্ত পদে আমি শতভাগ সফল। বর্তমান দেশের পরিপ্রেক্ষিতে দ্রব্যমূল্যর ঊর্ধ্বগতির ফলে উক্ত বেতনে আমার পরিবার পরিচালনা করতে হিমশিম খাচ্ছি। এই বেতনে আমার পরিবারের ব্যয়বহন করা অসম্ভব হয়ে যাচ্ছে।

লেটার প্রিন্টের জন্য ছবির উপর ক্লিক করুন


বেতন বৃদ্ধির আবেদনপত্র :

বেতন বৃদ্ধির আবেদনপত্র

বেতন বৃদ্ধির আবেদনপত্র : বেতন বৃদ্ধির আবেদন হল কর্মচারী কর্তৃক কোম্পানির সংশ্লিষ্ট ব্যক্তি (ঊর্ধ্বতন, ব্যবস্থাপক বা মানব সম্পদ বিভাগ) বরাবর বেতন বৃদ্ধির অনুরোধ জানিয়ে বিভাগীয় প্রধানকে লেখা একটি আনুষ্ঠানিক চিঠি।

বেতন বৃদ্ধির কারন : কখনও কখনও কোম্পানিতে আমরা যে ধরনের কাজ করে থাকি তার জন্য যথাযথ পারিশ্রমিক বা বেতন পাইনা। প্রাপ্যের চেয়ে কম বেতন পাই। কর্মচারীর অধিকার মার্কেট যাচাই বাছাই বা তার প্রতিষ্ঠানের মতো অন্য কোনো প্রতিষ্টানের সংস্লিষ্ট পদের নির্ধারিত বেতন অবগত হয়ে তার কাজের প্রাপ্য বেতন চাওয়া।

একটি ভুল সিদ্ধান্ত : কখনো কখনো আমরা বেতন বৃদ্ধির অনুরোধ না করেই অন্যত্র বেশি বেতনের অফার পেলে পারিবারিক বা অন্যান্য সমস্যার কথা জানিয়ে চাকরি ছেড়ে দেই। যা মোটেই উচিত নয়। যে প্রতষ্টানে আছেন সেখানে বেতন বৃদ্ধির চেষ্টা করুন। যদি প্রতিষ্টান বেতন বাড়াতে অসম্মতি জানায়, তবেই আপনি ভালো বেতনের জন্য অন্যত্র চেষ্টা করতে পারেন।

যে বিভাগে এই চিঠি লিখতে হয় : বেতন অনুরোধ পত্র হল বিভাগীয় প্রধানকে লেখা একটি আনুষ্ঠানিক চিঠি। সাধারণত, বিভাগের ম্যানেজাররা একজন কর্মচারীর বেতন বৃদ্ধির জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। তিনি সেই ব্যক্তি যিনি এইচআর বিভাগে কর্মীর কর্মক্ষমতা নিশ্চিত করেন এবং বেতন বৃদ্ধির অনুরোধ করেন। তাই, এই চিঠিটি মূলত প্রথমে ম্যানেজারকে সম্বোধন করা হয় এবং যদি তিনি চিঠির সাথে আশ্বস্ত না হন তবে কর্মচারী সরাসরি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পৌঁছাতে পারেন।

অন্যান্য কারন : একজন কর্মচারীর বেতন বৃদ্ধির জন্য অনেক কারণ থাকতে পারে। কখনও কখনও তার প্রাপ্য পারিশ্রমিকের জন্য, কখনও নিজের ব্যক্তিগত কারণে যেমন পারিবারিক সমস্যার জন্য হতে পারে।
অবশ্য বেতন বাড়ানোর অনুরোধের আগে একজন কর্মচারীকে নিশ্চিত করা উচিত যে তিনি তার পদের জন্য ভাল কাজ করেছে, যার জন্য নিয়োগ করা হয়েছে। এছাড়াও, তার উপস্থিতি নিয়মিত এবং দায়িত্বশীলতা, ন্যায় নিষ্টা এবং প্রতিষ্টানের জন্য কতটা নিবেদিত প্রান, বেতন বৃদ্ধির জন্য অনেক গুরুত্বপূর্ণ।

What is Showkatbd : Showkatbd.com is a full-featured online documents organized application site. Which is going to prepare document from just a form.   It will save your time !

  FORM2Dox

  DOCUMENTCreation Tools

image_printআর্টিকেল প্রিন্ট করুন
বিজ্ঞাপন বিষয়ে জানতে ক্লিক করুন

About মোহাম্মদ শওকত আকবার

Showkatbd.com এর প্রতিষ্ঠাতা এবং একজন ব্লগার। চলমান ব্লগিং ল্যান্ডস্কেপকে আমি নতুনভাবে সংজ্ঞায়িত করেছি। আমি শুধু একটি ব্লগ নিয়েই নয়; একটি অপরিহার্য বহুমুখী প্ল্যাটফর্ম তৈরির চেষ্টা করছি। "Many more in one” শ্লোগানে যার পথচলা। যে ব্লগ হবে বাংলাদেশসহ বিশ্বের সকল বাংলা ভাষা ভাষিসহ অনলাইন ব্যবহারকারীদের প্রতি মুহূর্তের এক অপরিহার্য প্লাটফর্ম । তাদের অনলাইন সেবা প্রদানেই আমার এই ক্ষুদ্র প্রচেষ্টা। ”সম্পূর্ন একটি সেবামূলক সাইট”

Check Also

صانع البيانات الشخصية

صانع البيانات الشخصية

 صانع البيانات الشخصية : أنشئ بياناتك الشخصية بسهولة في دقائق. طباعة البيانات الشخصية للتصميم المطلوب …

৫ comments

  1. comprare farmaci senza prescrizione medica in Calabria Medifive Moutier Medikamente ohne
    ärztliche Verschreibung Antwerpen Lieferung

  2. какой камень у гороскопа девы гороскоп мужчина весы в
    год дракон рисунки с зодиаками
    патриарх кирилл фамилия в миру, патриарх кирилл на яхте с девушками транзитный плутон
    соединение северный узел

  3. acheter médicaments Belgique sans risque Pharmachemie Turnhout medicamentos disponible en ligne

  4. My brother recommended I might like this blog. He
    was entirely right. This post actually made my day.
    You cann’t imagine simply how much time I had spent for this information! Thanks!

  5. неге сақинамен үйлену туралы ұсынысты армандайсыз бала құқығының негізгі формалары, бала құқығы суреттер тілек кішкентай қызға,
    қызға тілек текст қ.әбдіқадыров
    қажымұқан әңгімесі, қалмақан әбдіқадыров қажымұқан мазмұны

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Language »
error: Content is protected !!