ওয়েটার এক্সপেরিয়েন্স লেটার – English Format

হোটেল ওয়েটার এক্সপেরিয়েন্স লেটার হচ্ছে, একজন ওয়েটারের জন্য কর্মস্থল (হোটেল, রেষ্টেুরেন্ট, বার, কফি শপ) থেকে উর্দ্ধতন কর্মকর্তা কর্তৃক তার কাজের অভিজ্ঞতার উপর লিখিত একটি প্রশংসাপত্র। যা একজন কর্মচারীর ভাল সুযোগ সুবিধা বা বেশী বেতনের চাকুরি পেতে সহায়তা করে।

নিচের ফরম থেকে কিছু তথ্যাদি পূরনের মাধ্যমে মিনিটেই তৈরী করতে পারেন একটি এক্সপেরিয়েন্স সার্টিফিকেট।

Fill Following Details and Get Your Document in Minutes

input[type=text], select, textarea { width: 100%; padding: 12px; border: 1px solid #ccc; border-radius: 4px; resize: vertical; }

label { padding: 12px 12px 12px 0; display: inline-block; }

input[type=submit] { background-color: #04AA6D; color: white; padding: 12px 20px; border: none; border-radius: 4px; cursor: pointer; float: right; }

input[type=submit]:hover { background-color: #45a049; }

.col-25 { float: left; width: 25%; margin-top: 6px; }

.col-75 { float: left; width: 75%; margin-top: 6px; }

/* Clear floats after the columns */ .row::after { content: ""; display: table; clear: both; }

} .block { display: block; width: 100%; border: none; background-color: #04AA6D; color: white; padding: 14px 28px; font-size: 16px; cursor: pointer; text-align: center; }

.block:hover { background-color: #ddd; color: black; }

Hotel Waiter Experience Certificate

[ Fill Following Details and Get Your Document in 2 minutes ]

–Select any one–Mr.Mrs.Miss.

— Guardian–Son ofDaughter ofWife of

Write Name :

— Select One —AfghanAlbanianAlgerianAmericanAndorranAngolanAntiguansArgentineanArmenianAustralianAustrianAzerbaijaniBahamianBahrainiBangladeshiBarbadianBarbudansBatswanaBelarusianBelgianBelizeanBenineseBhutaneseBolivianBosnianBrazilianBritishBruneianBulgarianBurkinabeBurmeseBurundianCambodianCameroonianCanadianCape VerdeanCentral AfricanChadianChileanChineseColombianComoranCongoleseCosta RicanCroatianCubanCypriotCzechDanishDjiboutiDominicanDutchEast TimoreseEcuadoreanEgyptianEmirianEquatorial GuineanEritreanEstonianEthiopianFijianFilipinoFinnishFrenchGaboneseGambianGeorgianGermanGhanaianGreekGrenadianGuatemalanGuinea-BissauanGuineanGuyaneseHaitianHerzegovinianHonduranHungarianIcelanderIndianIndonesianIranianIraqiIrishIsraeliItalianIvorianJamaicanJapaneseJordanianKazakhstaniKenyanKittian and NevisianKuwaitiKyrgyzLaotianLatvianLebaneseLiberianLibyanLiechtensteinerLithuanianLuxembourgerMacedonianMalagasyMalawianMalaysianMaldivanMalianMalteseMarshalleseMauritanianMauritianMexicanMicronesianMoldovanMonacanMongolianMoroccanMosothoMotswanaMozambicanNamibianNauruanNepaleseNew ZealanderNi-VanuatuNicaraguanNigerienNorth KoreanNorthern IrishNorwegianOmaniPakistaniPalauanPanamanianPapua New GuineanParaguayanPeruvianPolishPortugueseQatariRomanianRussianRwandanSaint LucianSalvadoranSamoanSan MarineseSao TomeanSaudiScottishSenegaleseSerbianSeychelloisSierra LeoneanSingaporeanSlovakianSlovenianSolomon IslanderSomaliSouth AfricanSouth KoreanSpanishSri LankanSudaneseSurinamerSwaziSwedishSwissSyrianTaiwaneseTajikTanzanianThaiTogoleseTonganTrinidadian or TobagonianTunisianTurkishTuvaluanUgandanUkrainianUruguayanUzbekistaniVenezuelanVietnameseWelshYemeniteZambianZimbabwean

–Choose Any One–PassportResident CardNational Identity Card

–Religion–IslamHinduChristian Buddhist

— Choose any One —HotelRestaurantHotel and Restaurant BarFast Food ShopCoffee Shop Cafes and Coffee ShopsHotel and Resort









<input type="radio" name="character" value="Found this employee is honest, hardworking, sincere and fulfilled all the work responsibilities on time.
The main responsibility of the employee :
– Serve food to the customers according to prescribed standards.
– Inform customers about various menu items.
– Take orders, pick up food from the kitchen, and serve it on the table.
– Clearing up the finished dishes.
– Keep tables neat and organized.
– Delivers cheques and handles all payment transactions.
– Check assigned tables regularly and provide a positive guest experience.



wish










[Signatory Authority]

…Authority…ChairmanManaging DirectorDirector, FinanceHR DepartmentCEOManagerCEOAccounts DepartmentProprietor

হোটেল ওয়েটার এর জন্য কিভাবে একটি এক্সপেরিয়েন্স সার্টিফিকেট বা অভিজ্ঞতা সনদ লিখতে হয়, প্রয়োজনীয় সে টিপস নিয়েই আজকের আলোচনা।

যেভাবে তৈরী করবেন হোটেল ওয়েটার এক্সপেরিয়েন্স লেটার :

  1. উপরের ফরমটি পুরন করে PRINT NOW বাটনে ক্লিক করলেই 
  2. Hotel Waiter Experience Certificate টি ভিজিবিল হবে।
  3. প্রিন্ট ব্রাউজার থেকে পেপার সাইজ, মার্জিন, এবং হেডার ফুটার আনচেক করে প্রিন্ট দিন।

প্রিন্টেড নমুনা কপি : ১.

হোটেল ওয়েটার এক্সপেরিয়েন্স লেটার

পিডিএফ নমূনা কপি : ২

hotel-waiter

প্রুফ রিড : একজন হোটেল ওয়েটারের জন্য এক্সপেরিয়েন্স সার্টিফিকেট তৈরী হয়ে গেলে অবশ্যই প্রুফরিড করে নিবেন। প্রতিষ্ঠানের লেটারহেড, উর্দ্ধতন কর্মকর্তার স্বাক্ষর এবং প্রতিষ্ঠানের সীন মোহর যথাযথভাবে প্রদান করা হয়েছে কিনা, তা যাচাই করে একজন ওয়েটারের কাছে ডেরিভারী করুন। সামান্য ভুল আপনার প্রতিষ্ঠানের সুনাম ব্যবহত করতে পারে । আর একজন ওয়েটার হতে পারেন প্রশ্নবিদ্ধ।

পিডিএফ মুডে সেভ : কুইক এক্সপেরিয়েন্স মেকার থেকে তৈরী এক্সপেরিয়েন্স সার্টিফিকেটি আপনার প্রয়োজনে আপনি পিডিএফ মুডেও সেভ করে রাখতে পারেন। সেক্ষেত্রে পুরো ফরমটি ফিলাপ হয়ে গেলে প্রিন্ট অপশন ক্লিক করে প্রিন্ট ব্রাউজার থেকে পেপার সাইজ ও মার্জিন নির্বাচন করুন,  হেডার ফুটার আনচেক করুন এবং পিডিএফ অপশন সিলেক্ট করে প্রিন্ট দিন।

সাবধানতা : পিডিএফ মুডে সেভ করলে আপনি একটি প্লেইন ডকুমেন্ট পাবেন। যেখানে প্রতিষ্ঠানের লেটারহেড, কর্মকর্তার স্বাক্ষর আর প্রতিষ্ঠানের সীল মোহর সংযুক্ত থাকবেনা।

এক্সপেরিয়েন্স লেটার ডেলিভারি সিষ্টেম : একটি এক্সপেরিয়েন্স সার্টিফিকেট প্রতিষ্ঠানের লেটারহেড বা পেডে প্রিন্ট নিয়ে, উর্দ্ধতন কর্মকর্তার স্বাক্ষর, সীল প্রদান করে 100% বৈধ করে, তবেই একজন কর্মচারী বা আবেদনকারীকে প্রদান করতে হবে।

এক্সপেরিয়েন্স সার্টিফিকেটের বিশাল সংগ্রহশালা : showkatbd.com/experience-maker.com সাইটে এমন টুলস দেওয়া আছে যেখান থেকে আপনি পছন্দ মতো যে কোনো প্রফেশনের এক্সপেরিয়েন্স সার্টিফিকেট জেনারেট করতে পারেন।

একটি টুলস্, সকল প্রফেশনের এক্সপেরিয়েন্স সমাধান।

একদম ফ্রি ! নো রেজিষ্ট্রেশন.. নো লগিন..

1.

হোটেল ওয়েটার এক্সপেরিয়েন্স লেটার

পছন্দের ফরম সিলেক্ট করুন

2.

কিছু প্রশ্নের উত্তর দিন

3.

প্রিন্ট করুন, স্বাক্ষর ও সীল দিন

সচরাচর জিজ্ঞাসিত প্রশ্ন

প্রশ্ন. এক্সপেরিয়েন্স সার্টিফিকেটের উপকারিতা কি ?

উত্তর. একটি অভিজ্ঞতা সার্টিফিকেট একজন টেকনিশয়ানের বা একজন কর্মচারীর ভাল সুযোগ সুবিধা বা বেশী বেতনের নতুন চাকুরি পেতে সহায়তা করে।

প্রশ্ন. কিভাবে এবং কোথা থেকে এক্সপেরিয়েন্স সার্টিফিকেট সংগ্রহ করতে হয় ?

উত্তর. আপনি যে প্রতিষ্ঠানে কর্মরত আছেন বা কর্মরত ছিলেন সে প্রতিষ্ঠানের এইচ আর ডিপার্টমেন্ট আপনাকে এই এক্সপেরিয়েন্স সার্টিফিকেট প্রদান করবে। তবে আপনাকে অবশ্যই মৌখিকভাবে বা লিখিত আকারে এক্সপেরিয়েন্স সনদের জন্য আবেদন করতে হবে।

প্রশ্ন. এই এক্সপেরিয়েন্স সার্টিফিকেট কি ১০০% মানসম্মত ? 

উত্তর. জ্বি।

প্রশ্ন. এইচ আর ডিপার্টমেন্ট কি এক্সপেরিয়েন্স সার্টিফিকেট তৈরিতে এই ফর্মেটের উপর নির্ভর করতে পারে ?

উত্তর. জ্বি। আমার জানা মতে দেশের কয়েকটি বড় বড় প্রতিষ্ঠান এখান থেকে এক্সপেরিয়েন্স সার্টিফিকেট তৈরি করছে। আমি তাদের কাছ থেকে উপদেশ এবং উন্নয়ন বিষয়ক বেশ কিছু মেইল পেয়েছি ।

প্রশ্ন. এটি ব্যবহার কতটা সিকিউর ?

উত্তর. 100% সিকিউর।

প্রশ্ন. এক্সপেরিয়েন্স মেকার কি ?

উত্তর. এক্সপেরিয়েন্স লেটার মেকার সব ধরনের Experience Certificate / Experience Statement / অভিজ্ঞতা সনদ  তৈরির এক সহজ সমাধান। যেখান থেকে আপনি মান সম্মত প্রয়োজনীয় এক্সপেরিয়েন্স সার্টিফিকেট তৈরি করতে পারেন সহজেই । একজন টেকনিশিয়ান বা প্রফেশনালের প্রয়োজনীয় কিছু তথ্যাদি ইনপুট করে মাত্র 2 মিনিটে তৈরি করতে পারেন একটি এক্সপেরিয়েন্স সার্টিফিকেট / অভিজ্ঞতা সনদ । একদম ফ্রি ! নেই রেজিষ্ট্রেশন আর লগিন করার ঝামেলা।

হোটেল ওয়েটার নিয়ে কিছু আলোচনা

হোটেলে ওয়েটার কি ?

একজন ওয়েটার রেস্টুরেন্টে কাস্টমারদের অভ্যর্থনার পাশাপাশি খাবারের অর্ডার নেয়া, খাবার পরিবেশন করা ও কাস্টমারদের সুবিধা-অসুবিধার দিকে খেয়াল রাখার কাজ করেন।

একজন ওয়েটারের কাজ :

  • কাস্টমারকে অভ্যর্থনা জানানো ও টেবিল বাছাইয়ে সাহায্য করা;
  • কাস্টমারকে খাবারের মেন্যু দেয়া;
  • মেন্যু সম্পর্কে কাস্টমারের প্রশ্ন থাকলে তার উত্তর দেয়া;
  • ঠিকভাবে খাবারের অর্ডার নেয়া ও কিচেনে জানানো;
  • খাবার তৈরি হয়ে গেলে কাস্টমারদের কাছে পরিবেশন করা;
  • কাস্টমারের কোন অসুবিধা হলে সে ব্যাপারে ব্যবস্থা নেয়া;
  • কাস্টমারকে বিল/রিসিট দেয়া;
  • খাবারের টেবিল পরিষ্কার ও সুন্দর রাখা।

একজন ওয়েটার যেখানে কাজ করেন :

  • ডাইনিং রেস্টুরেন্ট
  • ফাস্ট ফুড রেস্টুরেন্ট
  • ক্যাফে বা কফি শপ
  • হোটেল
  • ট্যুরিস্ট রিসোর্ট

একজন ওয়েটারের যোগ্যতা :

শিক্ষাগত যোগ্যতা: সাধারণত ন্যূনতম এসএসসি/এইচএসি পাশ হতে হবে। তবে বড় হোটেলের রেস্টুরেন্টে কাজ করতে হলে হোটেল ম্যানেজমেন্ট বিষয়ে ডিপ্লোমা ডিগ্রি চাওয়া হতে পারে।

অভিজ্ঞতা: কোন অভিজ্ঞতা ছাড়া অধিকাংশ জায়গায় চাকরির আবেদন করতে পারবেন। বড় হোটেলের ক্ষেত্রে ১ – ২ বছরের অভিজ্ঞতা কাজে আসবে। কিছু ক্ষেত্রে চাকরি শুরুর আগে আপনাকে ট্রেনিং দেয়া হবে।

একজন ওয়েটারের দক্ষতা ও জ্ঞান :

  • যোগাযোগের দক্ষতা;
  • ধৈর্য;
  • চাপের মধ্যে কাজ করার দক্ষতা;
  • অপ্রত্যাশিত পরিস্থিতি সামাল দেবার দক্ষতা;
  • ঠিকভাবে খাবারের অর্ডার নেবার দক্ষতা;
  • খাবার পরিবেশন করার দক্ষতা।
  • এ পেশায় আপনাকে বহু সময় ধরে দাঁড়িয়ে কাজ করতে হতে পারে। তাই শারীরিকভাবে সমর্থ হওয়া জরুরি।

কন্ট্রিবিউটরের ভাষ্য : আমি এটি ডিজাইন করেছি যেনো, সহজে একটি এক্সপেরিয়ন্স সার্টিফিকেট তৈরি করা যায়। এটি তৈরিতে কোনো রকম এক্সপার্ট হবার প্রয়োজন নেই। কম্পিউটার পরিচালনা করতে পারেন এমন যে কেউই এই সার্টিফিকেট তৈরী করতে পারেন।  আশা করি টুলসটি আপনাদের ভালো লাগবে।

ভালো থাকুন, সুস্থ থাকুন- এই প্রত্যাশায় ..

যে কোন পরামর্শ বা অনুসন্ধানের জন্য যোগাযোগ করুন এই নাম্বারে – 01783989949 বা মেইল করতে পারে : showkatbd2022@gmail.com  এই আইডিতে। সব ধরনের পরামর্শ ও উপদেশ সাদরে গ্রহন করা হবে।

অনুরোধ : যদি বিন্দুমাত্রও উপকৃত হয়, তাহলে শেয়ার করে অন্যকে ব্যবহার করার ব্যবস্থা করে দিন। সেটা হবে আপনার জন্য একটি সাদাকায়ে জারিয়া।

কুইক এক্সপেরিয়েন্স মেকার এটি একটি সেবা মূলক সাইট। আমার এই কষ্ট পরিশ্রম অন্যকে সাহায্য করার জন্য।একে এগিয়ে নেয়ার জন্য আপনাদের সব ধরনের সাহায্য ও সহযোগীতা কামনা করছি।

আমার চাকুরি জীবনের অভিজ্ঞতা কাজে লাগিয়ে, ডকুমেন্টস তৈরির সমাধান কল্পেই এই প্রয়াস। সকল ধরনের অনিচ্ছাকৃত ভুলের জন্য ক্ষমা প্রার্থনা করছি।