বেতন বৃদ্ধির আবেদনপত্র

বেতন বৃদ্ধির আবেদন হলো, কর্মচারী কর্তৃক কোম্পানির সংশ্লিষ্ট ঊর্ধ্বতন ব্যক্তি, ব্যবস্থাপক বা মানব সম্পদ বিভাগ বরাবর বেতন বৃদ্ধির অনুরোধ জানিয়ে বিভাগীয় প্রধানকে লেখা একটি আনুষ্ঠানিক চিঠি।

নিচের ফরম ফিলাপে মাত্র ১ মিনিটেই তৈরী হবে আপনার বেতন বৃদ্ধির আবেদনপত্র।

.block { display: block; width: 100%; border: none; background-color: teal; color: white; padding: 14px 28px; font-size: 16px; cursor: pointer; text-align: center; }

.block:hover { background-color: grey; color: black; } input[type=text], select, textarea { width: 100%; padding: 12px; border: 1px solid #ccc; border-radius: 4px; resize: vertical; font-size: 16px; }

label { padding: 12px 12px 12px 0; display: inline-block; font-size: 16px; font-weight: bold; }

input[type=submit] { background-color: #04AA6D; color: white; padding: 12px 20px; border: none; border-radius: 4px; cursor: pointer; float: right; font-size: 16px; }

input[type=submit]:hover { background-color: #45a049; }

.col-25 { float: left; width: 25%; margin-top: 6px; }

.col-75 { float: left; width: 75%; margin-top: 6px; }

/* Clear floats after the columns */ .row::after { content: ""; display: table; clear: both; }

}

বেতন বৃদ্ধির জন্য আবেদন পত্র

*** প্রতিটি সেল কিভাবে পুরন করবেন, তার উদাহরণ সহ দেওয়া আছে। আপনার পছন্দ মত কাস্টমাইজ করুন। অপ্রয়োজনীয় সেলে হাইফেন (-) দিন।

— যে কোন একটি পছন্দ করুন —বেতন বৃদ্ধির জন্য আবেদন পত্রবেতন বৃদ্ধির জন্য অনুরোধ বেতন বৃদ্ধির জন্য আবেদন

— কর্তৃপক্ষ —চেয়ারম্যানব্যবস্থাপনা পরিচালকপরিচালক, অর্থ মানব সম্পদ বিভাগ বিভাগ প্রধান, মানব সম্পদ বিভাগ চিফ এক্সিকিউটিভ অফিসারহিসাব বিভাগস্বত্বাধিকারীম্যানেজারমিশন প্রধানচার্জ ডি এ্যফেয়ার্স সচিব-১সচিব-২সচিব-৩ফাইন্যান্স অ্যাটাচিরেজিস্ট্রারঅধ্যক্ষপ্রধান শিক্ষকসুপারেন্টেন্ডেন্টঅর্থ ও প্রশাসনিকপ্রশাসন বিভাগ

–যে কোন একটি পছন্দ করুন–দূতাবাসহাই কমিশনস্কুলকলেজেবিশ্ববিদ্যালয়মাদ্রাসাঅফিসব্যাংকফ্যাক্টরিসুপার শপশপিং মলদোকানএনজিওমার্কেটেশোরুমআউটলেটমেডিকেল সেন্টারহাসপাতালক্লিনিকডায়াগোনোস্টিক সেন্টারবীমা কোম্পানিকোম্পানীপ্রতিষ্ঠানসংস্থাগ্রুপ অব ইন্ডাষ্ট্রিজ

–যে কোন একটি পছন্দ করুন–জনাবজনাবামুহ্তারাম

–যে কোন একটি পছন্দ করুন–বিনীত নিবেদন এই যে,অধীনের বিনীত নিবেদন এই যে,সন্মান প্রদর্শন পূর্বক নিবেদন এই যে,সন্মান প্রদর্শন পূর্বক বিনীত নিবেদন এই যে,

–যে কোন একটি পছন্দ করুন–বছর ধরে কাজ করে আসছিবছর ধরে কাজ করছি,বছর ধরে আন্তরিকতা ও নিষ্ঠার সাথে কাজ করে আসছিবছর ধরে আন্তরিকতা ও সততার সাথে কাজ করে আসছিবছর ধরে সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছি।

–যে কোন একটি পছন্দ করুন–দৈনিকসাপ্তাহিকমাসিকবাৎসরিক

কারন-১.

আমার কাজের অনেক উন্নতি হয়েছে এবং আমি উক্ত পদের পরিপূর্ণ কাজ করতে সক্ষম হয়েছি । বর্তমান দেশের বাজারে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, সংসারের যাবতীয় খরচ অনেক বেশি হওয়ায় এই বেতনে আমি সংসার চালাতে হিমশিম খাচ্ছি। আমার পরিবারের ব্যয় বহন করা আমার সাধ্যের বাইরে হয়ে যাচ্ছে।

কারন-২.

আমার কাজের দক্ষতা, অভিজ্ঞতা ও আমার ন্যায় নিষ্ঠার ব্যাপারে আপনি ভালো করেই ওয়াকিবহাল। আরো অবগত আছেন যে, বর্তমান দেশের বাজারের দ্রব্যমূল্যের চরম ঊর্ধ্বগতি এবং যানবাহনের ভাড়া বেড়ে দ্বিগুন হওয়ায় সংসারের খরচের মাত্রাও অনেক বেশি বেড়ে গেছে। এমতাবস্থায়, এই বেতনে আমার সংসার চালানো খুবি কঠিন হয়ে দাঁড়িয়েছে।

কারন-৩.

বর্তমান দেশের দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির এই সময়ে আমার পরিবারের ভরন পোষনসহ জীবনযাপন করা আমার পক্ষে কঠিন হয়ে যাচ্ছে।

কারন-৪.
আমার কাজের অনেক উন্নতি হয়েছে, এবং উক্ত পদে আমি শতভাগ সফল। বর্তমান দেশের পরিপ্রেক্ষিতে দ্রব্যমূল্যর ঊর্ধ্বগতির ফলে উক্ত বেতনে আমার পরিবার পরিচালনা করতে হিমশিম খাচ্ছি। এই বেতনে আমার পরিবারের ব্যয়বহন করা অসম্ভব হয়ে যাচ্ছে।

–যে কোন একটি পছন্দ করুন–
অতএব, জনাবের কাছে বিনীত নিবেদন, অনুগ্রহ করে আমার বেতন বৃদ্ধি করতে জন্য আপনার মর্জি হয়।
অতএব, জনাবের নিকট আকুল আবেদন এই যে, অনুগ্রহ করে আমার বেতন বৃদ্ধি করার জন্য আপনার সদয় মর্জি হয়।
অতএব, আপনার নিকট নিবেদন এই যে, অনুগ্রহ করে আমার বেতন বৃদ্ধি করতে আপনার সদয় মর্জি হয়।
অতএব, মহোদয়ের নিকট একান্ত আবেদন এই যে, মানবিক দৃষ্টিকোনে আমার বেতন বৃদ্ধি করতে আপনার মর্জি হয়।
অতএব, মহোদয়ের নিকট আকুল আবেদন, মানবিক দৃষ্টিকোনে আমার বেতন বৃদ্ধির বিষয়টি আপনার বিবেচনার জন্য উপস্থাপন করলাম ।
অতএব, পুরনো একজন কর্মী হিসেবে আমার বেতন বৃদ্ধির অনুমতি দেয়ার জন্য মহোদয়ের কাছে সবিনয় আবেদন জানাচ্ছি।
অতএব, সকল বাস্তবতা বিবেচনা করে মহোদয়ের কাছে আমার বেতন বৃদ্ধির জন্য বিশেষভাবে অনুরোধ জানাচ্ছি।

লেটার প্রিন্টের জন্য ছবির উপর ক্লিক করুন

বেতন বৃদ্ধির আবেদনপত্র :

বেতন বৃদ্ধির আবেদনপত্র

বেতন বৃদ্ধির আবেদনপত্র : বেতন বৃদ্ধির আবেদন হল কর্মচারী কর্তৃক কোম্পানির সংশ্লিষ্ট ব্যক্তি (ঊর্ধ্বতন, ব্যবস্থাপক বা মানব সম্পদ বিভাগ) বরাবর বেতন বৃদ্ধির অনুরোধ জানিয়ে বিভাগীয় প্রধানকে লেখা একটি আনুষ্ঠানিক চিঠি।

বেতন বৃদ্ধির কারন : কখনও কখনও কোম্পানিতে আমরা যে ধরনের কাজ করে থাকি তার জন্য যথাযথ পারিশ্রমিক বা বেতন পাইনা। প্রাপ্যের চেয়ে কম বেতন পাই। কর্মচারীর অধিকার মার্কেট যাচাই বাছাই বা তার প্রতিষ্ঠানের মতো অন্য কোনো প্রতিষ্টানের সংস্লিষ্ট পদের নির্ধারিত বেতন অবগত হয়ে তার কাজের প্রাপ্য বেতন চাওয়া।

একটি ভুল সিদ্ধান্ত : কখনো কখনো আমরা বেতন বৃদ্ধির অনুরোধ না করেই অন্যত্র বেশি বেতনের অফার পেলে পারিবারিক বা অন্যান্য সমস্যার কথা জানিয়ে চাকরি ছেড়ে দেই। যা মোটেই উচিত নয়। যে প্রতষ্টানে আছেন সেখানে বেতন বৃদ্ধির চেষ্টা করুন। যদি প্রতিষ্টান বেতন বাড়াতে অসম্মতি জানায়, তবেই আপনি ভালো বেতনের জন্য অন্যত্র চেষ্টা করতে পারেন।

যে বিভাগে এই চিঠি লিখতে হয় : বেতন অনুরোধ পত্র হল বিভাগীয় প্রধানকে লেখা একটি আনুষ্ঠানিক চিঠি। সাধারণত, বিভাগের ম্যানেজাররা একজন কর্মচারীর বেতন বৃদ্ধির জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। তিনি সেই ব্যক্তি যিনি এইচআর বিভাগে কর্মীর কর্মক্ষমতা নিশ্চিত করেন এবং বেতন বৃদ্ধির অনুরোধ করেন। তাই, এই চিঠিটি মূলত প্রথমে ম্যানেজারকে সম্বোধন করা হয় এবং যদি তিনি চিঠির সাথে আশ্বস্ত না হন তবে কর্মচারী সরাসরি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পৌঁছাতে পারেন।

অন্যান্য কারন : একজন কর্মচারীর বেতন বৃদ্ধির জন্য অনেক কারণ থাকতে পারে। কখনও কখনও তার প্রাপ্য পারিশ্রমিকের জন্য, কখনও নিজের ব্যক্তিগত কারণে যেমন পারিবারিক সমস্যার জন্য হতে পারে।
অবশ্য বেতন বাড়ানোর অনুরোধের আগে একজন কর্মচারীকে নিশ্চিত করা উচিত যে তিনি তার পদের জন্য ভাল কাজ করেছে, যার জন্য নিয়োগ করা হয়েছে। এছাড়াও, তার উপস্থিতি নিয়মিত এবং দায়িত্বশীলতা, ন্যায় নিষ্টা এবং প্রতিষ্টানের জন্য কতটা নিবেদিত প্রান, বেতন বৃদ্ধির জন্য অনেক গুরুত্বপূর্ণ।

What is Showkatbd : Showkatbd.com is a full-featured online documents organized application site. Which is going to prepare document from just a form.   It will save your time !

  FORM2Dox

  DOCUMENTCreation Tools