Money Receipt, Invoice, Bill – Generator

Money Receipt এর অর্থ রসিদ বা প্রাপ্তিস্বীকারপত্র। বিক্রয় সংস্থা থেকে পরিষেবা কেনার সময় গ্রাহক দ্বারা ব্যবহৃত অর্থপ্রদানের এক প্রকার রসিদ। বিক্রেতা এবং ক্রেতা উভয়ের লেনদেনের নথি। এটি Invoice বা Bill হিসেবওে পরিচিত।

Money Receipt তৈরির সলিউশন : 1. নিচের ফরম পূরন করে Print বাটনে ক্লিক করুন 2. প্রিন্ট ব্রাউজার থেকে পেপার সাইজ, মার্জিন, এবং হেডার ফুটার আনচেক করে Print দিন।

Make your company pad


Received From

Mr.
Mrs.
Ms.
The


Received By

If you have any question, pls contact to us.



Money Receipt এর অর্থ রসিদ বা প্রাপ্তিস্বীকারপত্র। ব্যবসায়িক সত্তা বা বিক্রয় সংস্থার কাছ থেকে একটি আইটেম বা পরিষেবা কেনার সময় গ্রাহক বা প্রতিষ্ঠান দ্বারা ব্যবহৃত অর্থপ্রদানের নির্দিষ্ট পদ্ধতি সম্পর্কিত এক প্রকার রসিদ। এটি একটি ডিপোজিট রসিদ টেমপ্লেটের মতো এবং এটি বিক্রেতা এবং ক্রেতা উভয়ের জন্য একটি লেনদেনের নথি হিসাবে কাজ করে। এটি Invoice বা Bill হিসেবওে পরিচিত।

Money Receipt প্রিন্ট দিলে নিচে প্রদর্শিত ছবির ন্যায় দৃশ্যমান হবে। প্রিন্ট ব্রাউজার থেকে পিডিএফ মুডে প্রিন্ট করে পিডিএফ হিসেবে সেভ করে রাখতে পারেন।

প্রিন্ট করা Money Receipt-1 :

Money Receipt -1

Money Receipt-2 :

Money Receipt এর অর্থ রসিদ বা প্রাপ্তিস্বীকারপত্র। ব্যবসায়িক সত্তা বা বিক্রয় সংস্থার কাছ থেকে একটি আইটেম বা পরিষেবা কেনার সময় গ্রাহক বা প্রতিষ্ঠান দ্বারা ব্যবহৃত অর্থপ্রদানের নির্দিষ্ট পদ্ধতি সম্পর্কিত এক প্রকার রসিদ। এটি একটি ডিপোজিট রসিদ টেমপ্লেটের মতো এবং এটি বিক্রেতা এবং ক্রেতা উভয়ের জন্য একটি লেনদেনের নথি হিসাবে কাজ করে।

সীল সহি সম্পাদন : মানি রিসিপ্ট তৈরী হলে প্রতিষ্ঠানের প্রয়োজনীয় সীল সহি প্রদান করুন ।

প্রুফরিড করুন : মানি রিসিপ্ট প্রুফরিড করুন। এটি আপনার চিঠির ত্রুটি বা টাইপোস বা টাইপ মিস্টেক হয়েছে কিনা তা নিশ্চিত করতে সহায়তা করবে। একজন ভোক্তাকে বিল কপিটি প্রদানে ভুলক্রতি মুক্ত রাখতে যথেষ্ট সর্তকতা অবলম্বন করুন। পন্য বা পরিষেবা সহ সব ধরনের তথ্যাদি যথাযথ উপস্থাপন করুন।

Money Receipt নিয়ে আলোচনা :

  • Money Receipt is a type of receipt regarding the specific mode of payment used by the customer or company when purchasing an item or service to a business entity or sales company. This is similar to a Deposit Receipt Templates and it serves as a transaction document for both seller and buyer.
  • একটি Money Receipt বা রসিদ হল, একটি লিখিত স্বীকৃতি, মূল্যবান কিছু এক পক্ষ থেকে অন্য পক্ষের কাছে স্থানান্তরিত হয়েছে তার প্রমানপত্র । ভোক্তারা সাধারণত বিক্রেতা এবং পরিষেবা প্রদানকারীদের কাছ থেকে এই রসিদ গ্রহন করে থাকে। মোট কথা, একজন ক্রেতা বিক্রেতার কাছ তেকে কোনো পন্য বা পরিষেবা গ্রহন করেছে মর্মে বিক্রেতার কাছ থেকে যে প্রাপ্তি স্বীকার পত্র গ্রহান করে থাকে, তাই মানি রিসিপ্ট বা রসিদ বা ইনভয়েজ বা বিল।
  • Money Receipt এর অর্থ রসিদ বা প্রাপ্তিস্বীকারপত্র। ব্যবসায়িক সত্তা বা বিক্রয় সংস্থার কাছ থেকে একটি আইটেম বা পরিষেবা কেনার সময় গ্রাহক বা প্রতিষ্ঠান দ্বারা ব্যবহৃত অর্থপ্রদানের নির্দিষ্ট পদ্ধতি সম্পর্কিত এক প্রকার রসিদ। এটি একটি ডিপোজিট রসিদ টেমপ্লেটের মতো এবং এটি বিক্রেতা এবং ক্রেতা উভয়ের জন্য একটি লেনদেনের নথি হিসাবে কাজ করে।
  • মানি রিসিপ্ট একটি অফিসিয়াল রেকর্ড যা একটি আর্থিক লেনদেন বা ক্রয়ের প্রমাণ উপস্থাপন করে।
  • নির্দিষ্ট খরচের প্রমাণ হিসাবে মানি রিসিপ্টের প্রয়োজন।

কে কাকে মানি রিপ্টি প্রদান করে থাকে : একজন বিক্রেতা পণ্য বা পরিষেবা প্রদানকারী একজন ক্রেতা বা পরিষেবাগ্রহনকারীকে  মানি রিসিপ্ট প্রদান করে থাকেন। 

একটি মানি রিসিপ্টে যা উল্লেখ থাকে : একটি রসিদে লেনদেনের তারিখ, পণ্য বা পরিষেবার বিবরন, পণ্য বা পরিষেবা গ্রহনের অর্থ প্রদানের পদ্বতি ইত্যাদি সংযুক্ত থাকে।

অনুরোধে : আমি চেষ্টা করেছি একটি ফরমের মাধ্যমে চিঠিপত্র লিখার একটি সহজ পদ্বতি তৈরীর। যদি বিন্দুমাত্র উপকার হয় তবেই আমার কষ্ট সার্থক। অনলাইন টিপস নিয়ে রচিত যে কোনো আর্টিকেল পরিবর্তন, পরিবর্ধন, সংযোজন, বিয়োজন করার ব্যাপারে যে কোনো পরামর্শ সাদরে গৃহিত হবে। সরাসরি ফোন করুন এই নাম্বারে – +8801783989949 অথবা ই-মেইল করতে পারেন – showkatbd2022@gmail.com

সকলের দোয়া কামনায়..। নতুন কিছু নিয়ে আবার দেখা হবে। ভালো থাকেন, সুস্থ থাকেন এই প্রত্যাশায় আজকের মতো বিদায়। আল্লাহ হাফেজ !!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!