বুধবার , সেপ্টেম্বর ১৮ ২০২৪
প্রতি মুহুর্তের প্রয়োজনে এক মাল্টিফাংশনাল প্লাটফর্ম

প্রতি মুহুর্তের প্রয়োজনে

প্রতি মুহুর্তের প্রয়োজনে Showkatbd.com, এক মাল্টিফাংশনাল প্লাটফর্ম। যা হতে পারে আপনার অফিস সহকারি, হতে প্রতি মুহুর্তের প্রয়োজনেপারে আপনার ব্যবসায়িক ইনডেক্স, আপনার ফ্ল্যাট, অফিস, বাসা, বাড়ি ভাড়া দেয়া বা নেয়া, জায়গা জমি, প্লট ফ্ল্যাট ক্রয় বিক্রয়ের ফ্রি সেবা প্রদানের অংশীদার, বাংলাদেশে নিযুক্ত বিদেশি দূতাবাসের ইনফরমেশন সেন্টার, একটি প্লাটফর্ম! আপনার সকল চাহিদা পুরনের কেন্দ্রবিন্দু। হৃদয় নাড়া দেয়া আর্টিকেল, কবিতা, প্রতিবাদ, ধর্ম, ইতিহাস-ঐতিহ্য নিয়ে সাজানো এক পরিচ্ছন্ন আর্কাইভ।

লক্ষ্য :
উগ্রতা নয়, আধুনিকতার সাথে পথচলা। অসত্যে ভরা হাজার কথা নয়, একটি সত্য কথা বলা, রং চং মাখা ধোকাবাজির বানিজ্য নয়, সেবা করার প্রবনতা, মুখের ফাঁকা বুলি নয়, সত্যিকারের জ্ঞানের বিচ্ছুরন ঘটানো।

উদ্দেশ্য :
অতি সংক্ষেপে, হৃদয়গ্রাহী আর্টিকেল উপহার দিয়ে পাঠকের মনে জায়গা করে নেয়া। পাঠকের পেজ স্ক্রলিং এ টপ তালিকায় স্থান পাওয়া, একটি সেবার দ্বার উন্মুক্ত করা, অশ্লীলতা বিবর্জিত এক ঠিকানার উন্মেষ ঘটানো।

বৈশিষ্ট্য :
চলমান ব্লগিং জগত থেকে সম্পুর্ন আলাদা। পাঠকের হৃদয়ে গেঁথে থাকার মতো আর্টিকেল, নিজেকে নিজেই প্রশ্ন করার মতো কবিতা, বাস্তবতার নিরিখে রচিত উদ্দীপনা ও উৎসাহ প্রদানে আপনা কথন । সাবলিল, সহজ, প্রাঞ্জল ভাষার উপস্থাপনা। আর্টিকেলে শব্দের কোয়ানটিটি বাড়ানোর জন্য নেই অপ্রয়োজনিয় কথার পুনরাবৃত্তি।

মুল্যায়ন :
শওকতবিডি হয়ে উঠুক সব ধরনের পাঠকের এক নিত্য প্রয়োজনিয় অনলাইন সাইট।

শওকতবিডির সংযোজন

Showkatbd eDocs:
প্রতি মুহুর্তের প্রয়োজনেচিঠিপত্র বা যে কোন ডকুমেন্টস্ তৈরির এক সহজতর পদ্বতি। ফরম পুরনের মাধ্যমে অতি দ্রুত, অল্প সময়ে তৈরি হবে আপনার চিঠিপত্র বা ডকুমেন্টস্। যা আপনার অফিস, ব্যক্তিগত, ব্যবসার জন্য, অফিসের এইচআরডির জন্য হরহামেশাই প্রযোজন পড়ে। চিঠিপত্র তৈরিতে আপনার বিড়ম্বনা দূরিকরনে সহায়ক। আপনার কর্মপ্রবাহকে গতিশীল রাখতে এবং অর্থবাঁচাতে আপনার অফিস সহকারি।

Showkatbd Trading :
প্রতি মুহুর্তের প্রয়োজনেক্লাসিফায়েড জগতে আপনার পন্য বা ব্যবসার পরিচিতি মার্কেটিং এর জন্য সম্পর্ন ফ্রি অনলাইন প্লাটফর্ম। রেজিষ্ট্রেশন করুন আর আপনার পন্য বা কোম্পানির পরিচিতি তুলে ধরুন সহজেই। নেই কোনো হিডেন কষ্ট। যা সম্পূর্ন ফ্রি!

Showkatbd DhakarFlat: 
প্রতি মুহুর্তের প্রয়োজনেফ্ল্যাট, বাসা, অফিস ভাড়া দেয়া বা নেয়া, জমি, প্লট বা ফ্ল্যাট ক্রয় বিক্রয়ের স্বয়ং সম্পূর্ন ঠিকানা। বিজ্ঞাপন পোষ্ট করুন, খুঁজে নিন ভাড়াটিয়া, ক্রেতা বা বিক্রেতা।

Showkatbd Foreign Mission in Dhaka:
বাংলাদেশে নিযুক্ত বিদেশি দূতাবাসের ইনফরমেশন সেন্টার। দিন যত যাচ্ছে দূতাবাসগুলো তাদের অশিয়াল কাজের ইনফরমেশনসমুহ জনগনের উপকারার্থে তাদের নিজস্ব ওয়েবসাইটে কিংবা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে উন্মুক্ত করে দিয়েছে। অনায়াসেই এখন সংগ্রহ করা যাচ্ছে তাদের প্রতিটি উইং এ যোগাযোগ করার ইনফরমেশন সমুহ। প্রতিটি দুতাবাসের ইনফরমেশনসমুহ তুলে আনার চেষ্টা হয়েছে এখানে। সন্মানিত রাষ্ট্রদূতদের প্রোফাইল, মেসেজ, কনস্যুলার ও ভিসা উইং এর ইনফরমেশন, ব্যবসা-বানিজ্যের ইনফরমেশন, বাংলাদেশ সরকারের সাথে দ্বিপক্ষীয় আলোচনার নিউজ, বাইলিটারেল সম্পর্কের আদোপ্যান্ত তুলে ধরার চেষ্টা হয় এখানে।

ক্যাটাগরি ভিত্তিক আর্টিকেলের সমারোহ

কষ্টে ভরা পেয়ালা : দেশ, জাতি, সমাজ, সংসারে ঘটে যাওয়া নিরব কষ্টের ঘটনাগুলোই কলমের আঁচড়ে ফুটে উঠে কষ্টে ভরা পেয়ালাতে। ঘর থেকে সমাজ, সমাজ থেকে দেশে ঘটে যাওয়া নিয়ম অনিয়ম, সত্য মিথ্যা, জয় পরাজয়, কান্না হাসি, ভয় ভীতি, সাদা কালোর গহবরের জমে থাকা কথাগুলোই স্থান করে নেয় কষ্টে ভরা পেয়ালাতে।

অবাক প্রিথিবি: সুন্দর এই প্রিথিবিতে প্রতিনিয়ত ঘটে, অবাক করার মতো সংখ্যাহীন ঘটনা। দিনে দিনে পরিবর্তন ঘটে এই প্রিথিবির। আজ যা সুন্দর, কাল তা কুৎসিত। আর আজ যা কুৎসিত, কাল তা সুন্দর। আজ যা ন্যায়, কাল অন্যায়, কাল যা ছিলো যা অন্যায় আজ তা হয়েছে ন্যায়ের ঝাড়বাতি, বিকিরন ঘটাচ্ছে আলোর। যুগে যুগে চেহারা পাল্টেছে প্রিথিবির, বদলেছে তার আশটে প্রিশটের রং, পরিবর্তন হয়েছে তার পোশাকের, ব্যবহারও গেছে বদলে । আজ থেকে হাজার বছর আগের সেই প্রিথিবি হয়েছে পুরান। তার জৌলুসের হয়েছে বিবর্তন। তবুও থেমে নেই। সেই প্রিথিবির বিশাল গহবরে ঘটে চলা মুনষ্যজাতির সকল ঘটনা। সৃষ্টি হয় রটনার। সেই রটনার ছিটে ফোটাই অবাক প্রিথিবির ক্যাটাগরিতে।

মুর্খের গলাবাজি: প্রতিবাদের আরেক নাম মুর্খের গলাবাজি। দেশ, সমাজ, সংসারে ঘটে যাওয়া অন্যায়ের প্রতিবাদে এক প্রতিবাদি কন্ঠ। সে একজন মুর্খ, তার চর্ম দৃষ্টি আর জ্ঞানশূন্য হৃদয়ে যা সাড়া দেয়, তাই প্রতিবাদ করে এই মুর্খ।

মুর্খের অকবিতা: প্রথিবির সবচে সহজ কাজ হচ্ছে কবিতা লিখা, আর সেই কাজটিই করে মুর্খ এক কবি। তার কবিতার ছন্দে কিছু অকথা রচিত হয়। যা কবিতা বললেও ভুল হবে। তাই মুর্খের কবিতাই হচ্ছে মুর্খের অকবিতা। বস্তাপঁচা কিছু কথার সমাহার। ছন্দবিহিন কিছু ছন্দের মিলন ঘটানোর অপচেষ্টা।

খেলারাম খেলে যা : সমাজ, দেশের সকল খেলারাম খেলে যাচ্ছে। তার খেলছে, বোধ নিয়ে খেলছে, মানবতা নিয়ে খেলছে, ভালোবাসা নিয়ে খেলছে, চলছে বিদ্ধংসী এক খেলার প্রতিযোগিতা । কাউকে ছোট করে খেলছে কেউ, নিজেকে ঐ আসমানে উঠানোর জন্য খেলছে কেউ, কেউ খেলছে খামোখাই, প্রতিহিংহার খেলায় মত্ত সব খেলারাম। সরকার খেলছে প্রজা নিয়ে, প্রজা খেলছে সরকার নিয়ে, খেলছে তো খেলছেই..

দোয়া দুরুদ : একজন মুসলমান হিসেবে যেসব দুয়া দুরুদ আমল করা মর্তবার কাজ, তার কিছু উপস্থাপন করা হয় এই অংশে।

ইতিহাস ঐতিহ্য : ইতিহাস ঐতিহ্য প্রতিটি জাতির শেকড়। যা মানুষ জাতিকে উদ্দিপনা যোগায়, শক্তি সাহশ দেয়। বেঁচে থাকার প্রেরনা দেয়, বাঁচিয়ে রাখে। শেকড় ছাড়া যেমন বৃক্ষরাজি বাচতে পারেনা তেমনি শেকড় ছাড়াও মনুষ্যকূল অস্থিত্বহীন। ইতিহাস-ঐতিহ্যের কিছু আর্টিকেল ঠাই পায় ইতিহাস-ঐতিহ্য ক্যাটাগরিতে।

টিপস & ট্রিকস : জীবনে চলার পথে অফিস আদালতের অনেক ছোট ছোট বিষয় পাহাড়সম কঠিন মনে হয়, পাহাড়সম সেইসব বিষয়ের টিপস্ এন্ড ট্রিকস্ উপস্থাপিত হয় এখানে। সংক্ষেপে অল্প বর্ননায় তুলে আনা হয় সেসব টিপস্ এন্ড ট্রিকস্।

ই-সেবা : জীবন এখন হাতের মুঠোয়। ফিংগার ট্রিপস্ বা মাউস স্ক্রোলিং এ এখন সকল সমাধান। ব্যাংক বীমা থেকে শুরু করে, স্কুল, কলেজ, ইউনিভার্সিটি, সরকারি, বেসরকারি সকল প্রতিষ্টানের প্রায় সকল সেবাই এখন অনলাইনে বিদ্যমান। আপনার একাউন্টের ব্যালেন্স জানবেন? আপনার পরীক্ষার রেজাল্ট জানতে চান, আপনি ইনকাম ট্যাক্স প্রদানে উৎসাহি? আপনার এনআইডি বা পাসপোর্ট হারিয়ে গিয়েছে- কি করনীয়?  এ ধরনের ই-সেবা নিয়ে রচিত আর্টিকেল নিয়েই সাজানো ই-সেবা ক্যাটাগরি।

প্রতি মুহুর্তের প্রয়োজনে এক মাল্টিফাংশনাল প্লাটফর্ম

image_printআর্টিকেল প্রিন্ট করুন
বিজ্ঞাপন বিষয়ে জানতে ক্লিক করুন

About মোহাম্মদ শওকত আকবার

Showkatbd.com এর প্রতিষ্ঠাতা এবং একজন ব্লগার। চলমান ব্লগিং ল্যান্ডস্কেপকে আমি নতুনভাবে সংজ্ঞায়িত করেছি। আমি শুধু একটি ব্লগ নিয়েই নয়; একটি অপরিহার্য বহুমুখী প্ল্যাটফর্ম তৈরির চেষ্টা করছি। "Many more in one” শ্লোগানে যার পথচলা। যে ব্লগ হবে বাংলাদেশসহ বিশ্বের সকল বাংলা ভাষা ভাষিসহ অনলাইন ব্যবহারকারীদের প্রতি মুহূর্তের এক অপরিহার্য প্লাটফর্ম । তাদের অনলাইন সেবা প্রদানেই আমার এই ক্ষুদ্র প্রচেষ্টা। ”সম্পূর্ন একটি সেবামূলক সাইট”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Language »
error: Content is protected !!