বুধবার , সেপ্টেম্বর ১৮ ২০২৪

Fund Transfer Request Letter Generator | English Format

Currency/Fund Transfer, কারেন্সী বা ফান্ড ট্রান্সফার  বলতে, এক একাউন্ট থেকে অন্য আরেকটি একাউন্টে অর্থ, মুদ্রা বা তহবিল স্থানান্তর করাকে বুঝায়। এটি একটি ব্যাংকিং সিষ্টেম। বিশ্ব জুড়েই এই সিষ্টেমটি প্রচলিত আছে । ব্যাংক ম্যানেজার বরাবর লিখিত একটি অনুরোধের চিঠি।

..:: ক্লিকেই সলিউশন ::..

Make your letter easily !

Fund | Currency Transfer Letter Generator


[ Subject : Mark any One ]

Request for Fund Transfer
Request for Currency Transfer

[ Write Consignee Bank Authority, Name, Branch Address ]

Write Currency Status

Write Transfer From Consignee

Benefeciary Details

[ Must Mark Your Choice ]

I hope you will initiative and approve this transanction an emergency
I hope you will initiative and approve this transsabtion an soon as possible
I hope you will initiative and approve this transsabtion
Waiting for your response
Thanks for your prompt response, please precess this lettr in 48 hours.

[ Must Mark Your Choice ]

I will appreciate your help in this case
All the best
Looking forward to hear from you
Waiting for your response
Thanks for your kind cooperation

[ Must Mark Your Choice ]

Thanks & Best Regards
Regards
Thanking You
Truly Yours
Sincerely Yours
With warm regards



Currency/Fund Transfer, কারেন্সী বা ফান্ড ট্রান্সফার  বলতে, এক একাউন্ট থেকে অন্য আরেকটি একাউন্টে অর্থ, মুদ্রা বা তহবিল স্থানান্তর করাকে বুঝায়। এটি একটি ব্যাংকিং সিষ্টেম। বিশ্ব জুড়েই এই সিষ্টেমটি প্রচলিত আছে । ব্যাংক ম্যানেজার বরাবর লিখিত একটি অনুরোধের চিঠি।

প্রায় সময়ই আমরা চেকের পরিবর্তে কারেন্সী বা ফান্ড ট্রান্সফার করে থাকি। সেটা কখনো কোম্পানীর নামে, কখনো বা কোনো ক্লাইন্ট বা গ্রাহকের নামে।

Fund Transfer Letter

বিষয়টা খুবই সহজ যে, আপনার যদি কোনো একটি ব্যাংকে একাউন্ট করা থাকে, তাহলে সেখান থেকে আপনি ট্রান্সফারের মাধ্যেমে যে কোনো কোম্পানীর বা ব্যক্তির একাউন্টে অর্থ ট্রান্সফার করতে পারেবন। এবং গ্রহীতা সহজেই তা গ্রহন করতে পারবেন।

এক একাউন্ট থেকে অন্য আরেকটি একাউন্টে কত পরিমান অর্থ স্থানান্তর হবে তার বিশদ জানিয়ে ব্যাংক ম্যনেজার বরাবর একটি চিঠি প্রদান করতে হয়, আর সেই চিঠিটিই মানি ট্রান্সফার, ফান্ড ট্রান্সফার বা কারেন্সী ট্রান্সফার চিঠি হিসেবে পরিচিত।

আসুন জানি কিভাবে একটি একাউন্ট থেকে আরেকটি একাউন্টে অর্থ ট্রান্সফার করবো। তার আগে জানি কিছু খুটিনাটি।

ফান্ড বা কারেন্সী ট্রান্সফার কি?

কারেন্সী ট্রান্সফার বা ফান্ড ট্রান্সফার  বলতে এক অকাউন্ট থেকে অন্য আরেকটি একাউন্টে অর্থ, মুদ্রা বা তহবিল স্থানান্তর করাকে বুঝায়। এটি একটি প্রচলিত ব্যাংকিং সিষ্টেম।

ফান্ড বা কারেন্সী ট্রান্সফার লেটার কি?

কারিন্সী ট্রান্সফারের জন্য ব্যাংক প্রধান বা ম্যনেজার বরাবর যে চিঠি লিখতে হয, তাই ট্রান্সফার লেটার। একটি একাউন্ট থেকে কি পরিমান অর্থ অন্য আকেটি একাউন্টে শিফট হবে, তা জানিয়ে লিখিত একটি চিঠি।

ফান্ড বা কারেন্সী ট্রানফার কেনো করে?

চেক প্রদানের পরিবর্তে ফান্ড ট্রান্সফার করে। একটি একটি ব্যাংকি সিষ্টম। এটি প্রদানে চেকের মতো অর্থ উত্তোলনে ক্যারি করার প্রয়োজন পড়েনা। আর এই কাজটি বেনিফিশিয়ারী নিজেই করে থাকনে।

ফান্ড বা কারেন্সী ট্রানফার কখন করতে হয়?

একজন একাউন্ট হোল্ডার তার ইচ্ছে মতো ট্রানফার করতে পারে। যে ব্যাংকে একাউন্ট আছে সে ব্যাংকে আবার অন্য আরেকটি ব্যাংকেও এটি প্রদান করা যেতে পারে।

ফান্ড বা কারেন্সী ট্রানফার চিঠি ব্যাংকে কার বরাবর লিখতে হয়।

ফান্ড ট্রান্সফারের জন্য ব্যাংকের ম্যানেজার বরাবর চিঠি লিখতে হয়। গ্রহীতার একাউন্ট নাম্বার, উক্ত একাউন্টে কি পরিমান অর্থ পেরন করা হবে, কোনএকাউন্ট থেকে ট্রান্সফার হচ্ছে  – ইত্যাদি উল্লেখ করেই চিঠি লিখতে হয়।

ফান্ড বা কারেন্সী ট্রানফার কতটুকু নিরাপদ?

ব্যাংক স্থানান্তর অর্থ প্রেরণে এটি একটি খুব নিরাপদ উপায়, কারণ এতে প্রেরক এবং প্রাপক উভয়ের পরিচয় প্রয়োজন পড়ে। একজন গ্রাহকের জন্য চেকটি কখনো কখনো জালবা ফেক হতে পারে, এতে একটি বিড়ম্বনার সম্ভাবনা থেকে যযায় কিন্তু ট্রান্সফারে কোনো বিড়ম্বনা নেই।

অনলাইন সার্ভিস থাকাতে এখন খুব আর ট্রা্সফার লেটার লিখার খুব একটা প্রয়োজন পড়েনা। মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে সহজেই কারেন্সী বা ফান্ড ট্রান্সফার করা যায়।

প্রিভিউ :

Fund | Currency Transfer Letter প্রিন্ট দিলে নিচে প্রদর্শিত ছবির ন্যায় দৃশ্যমান হবে। প্রিন্ট ব্রাউজার থেকে আপনি পিডিএফ মুডেও প্রিন্ট করে পিডিএফ ফাইল হিসেবে কম্পিউটারে সেভ করে রাখতে পারেন।

Currency-transfer

কিভাবে তৈরী করবেন একটি কারেন্সী ট্রান্সফার লেটার?

অনলাইন সমাধান :

অনলাইনে মাত্র কয়েকটি ষ্টেপে তৈরী করতে পারেন একটি Fund | Currency Transfer Letter :

  • উপরের ফরম ধারাবাহিকভাবে পুরন করে প্রিন্ট বাটনে ক্লিক করলেই তৈরী হয়ে যাবে আপনার Fund | Currency Transfer Letter
  • প্রিন্ট ব্রাউজার থেকে পেপার সাইজ, মার্জিন, এবং হেডার ফুটার আনচেক করে প্রিন্ট দিন।

কোম্পানী অফিশিয়াল প্যাড ব্যবহার করতে ভুলবেন না। লেটার হেড বা প্যাড ব্যতিত ব্যাঙ্ক আপনার চিঠি গ্রহন করবে না।

রেফারেন্স সংগ্রহ :

Fund | Currency Transfer Letter ব্যাংকে সাবমিট করার পূর্বে আপনি তৈরীকৃত লেটারের একটি ফটোকপিও তৈরী করে নিবেন। এবং ব্যাংকে সাবমিট করবেন । এক্ষেত্রে ব্যাংক একটি চিঠি গ্রহন করে রেখে দিবে আরেকটি কপিতে তাদের সীল, সহি সম্পাদন করে আপনাকে ফেরত দিবে। এতে প্রমানিত হবে আপনি ব্যাংকে একটি Fund | Currency Transfer Letter ড্রপ করেছেন।

কোরেন্সী ট্রান্সফার চিঠি প্রিন্টের পরে আপনার যা করনীয়:

আপনার পারসোনাল একাউন্ট হলে সাদা কাগজে প্রিন্ট নিন। ও আপনার সহি স্বাক্ষর প্রদান করুন। তবে ব্যাংক প্রদত্ত আপনার সহি যেনো কোনোরকম চুল পরিমানও পরিবর্তিত না হয়।

যদি আপনি কোম্পানীর ফান্ড ট্রান্সফার করতে চান, তাহলে আপনার কোম্পানীর অেপিশিয়াল প্যাডে প্রিন্ট নিন। আর কোম্পানীর অতোরটিটি দ্বারা সহি সম্পাদন করুন ও কোম্পানীর েসীল মোহর সংযোজন করুন।

সহি স্বাক্ষর সম্পাদন হলে আপনার লিখা চিঠিটির একটি ফটোকপি করুন। আর যখুনি আপনি তা ব্যাংকে জমা প্রদান করবেন। ব্যাংক থেকে একটি রিসিভি কপি হিসেবে আপনার ফটো কপিটি সংরক্ষন করুন।

আপনার চিঠি প্রুফরিড করুন :

Fund | Currency Transfer Letter ব্যাংকে সাবমিট করার পূর্বে প্রুফরিড করতে ভুলবেন না। এটি আপনার চিঠিতে কেনো ত্রুটি বা টাইপোস বা টাইপ মিস্টেক হয়েছে কিনা তা নিশ্চিত করতে সহায়তা করবে।

অনুরোধে : আমি চেষ্টা করেছি Fund | Currency Transfer Letter লেখার একটি সহজ পদ্বতি তৈরীর। কতটুকু স্বার্থক হয়েছি তা কেবল একজন ইউজারই বলতে পারবেন। যদি বিন্দুমাত্র উপকার হয় তবেই আমার কষ্ট সার্থক। অনলাইন টিপস নিয়ে রচিত যে কোনো আর্টিকেল পরিবর্তন, পরিবর্ধন, সংযোজন, বিয়োজন করার ব্যাপারে যে কোনো পরামর্শ সাদরে গৃহিত হবে। সরাসরি ফোন করুন এই নাম্বারে – +8801783989949 অথবা ই-মেইল করতে পারেন – showkatbd2022@gmail.com

সকলের দোয়া কামনায়..। নতুন কিছু নিয়ে আবার দেখা হবে। ভালো থাকেন, সুস্থ থাকেন এই প্রত্যাশায় আজকের মতো বিদায়। আল্লাহ হাফেজ !!

জিজ্ঞাসিত কিছু প্রশ্ন :

showkatbd.com কি ধরনের সাইট ?

  • showkatbd.com  এ পাবেন ফ্রিতে ডকুমেন্টস তৈরীর টুলস। নেই লগ ইন, রেজিষ্ট্রেশন এর বাড়তি ঝামেলা। এটি সম্পূর্ন ফ্রি সেবামূলক সাইট। ফর্ম থেকে অতি সহজে অল্প সময়ে যথাযথ ফিলাপে কয়েকটি ক্লিকের মাধ্যমে তৈরী হবে আপনার পছন্দের সব চিঠিপত্র।

এই চিঠিটি কি ১০০% মান সম্মত ?

  • সবার ড্রাফটিং যেমন এক রকম হয় না, তেমনি কোনো চিঠিই ১০০% মান সম্মত হবেনা, এটাই স্বাভাবিক। পরীক্ষামূলক একটি চিঠি তৈরী করেই দেখুন।   

এখানে ব্যাংকি ইনফরমেশন প্রদান কতটুকু নিরাপদ ?

  • ১০০% নিরাপদ। showkatbd.com গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক রেজিষ্টিার্ড কোম্পানী। লাইসেন্স নং – TRADE/DNCC/121836/2022
image_printআর্টিকেল প্রিন্ট করুন
বিজ্ঞাপন বিষয়ে জানতে ক্লিক করুন

Check Also

صانع البيانات الشخصية

صانع البيانات الشخصية

 صانع البيانات الشخصية : أنشئ بياناتك الشخصية بسهولة في دقائق. طباعة البيانات الشخصية للتصميم المطلوب …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Language »
error: Content is protected !!