বুধবার , সেপ্টেম্বর ১৮ ২০২৪
showkatbd eDocs আপনার অফিস সহকারি

showkatbd eDocs আপনার অফিস সহকারি

showkatbd eDocs আপনার অফিস সহকারি :

showkatbd eDocs এর পথচলাঅফিশিয়াল বা ব্যক্তিগত প্রয়োজনে অনেক সময় আমাদের মান সম্মত একটি চিঠি তৈরির প্রয়োজন পড়ে। কিভাবে চিঠিটি তৈরি করবো, মানসম্মত হবে কিনা ইত্যাদি বিষয় নিয়ে দ্বিধাদ্বন্ধে পড়ে যাই। অনলাইনে সার্চ দিতে দিতে পাগল বনে যাই। অসংখ্য ডেমো বা টেম্পলেট পেয়ে আরো বেশি কনফিউশন বেড়ে যায়। এটা থেকে ওটা বেটার,  ওটা থেকে এটা, এরকম করতে করতেও সময়ের হয় অপচয়। শুরু হয় যুদ্ধ..

showkatbd eDocs কি এবং কেন?

আর কর্মক্ষেত্র হলেতো কথাই নেই, কলিগদের হাতে পায়ে ধরেও পাওয়া যায় না একটি চিঠি। তাদের কাছ থেকে উত্তর আসে, অমুক চিঠিটা তো ছিলো এখন পাচ্ছি না, ব্যস্থ আছি ভাই পরে খুঁজে দেখবো, কত রকমের যে অযুহাত, তার ইয়ত্তা নাই। কলিগদের কাছে তো পাবেন ই না, বরং নষ্ট হবে আপনার সময়। ছোট হতে হবে আপনাকে। আপনার এই ঝুট ঝামেলা দূর করতেই সকল ধরনের চিঠি তৈরির টুলস নিয়ে পথচলা Showkat eDocs এর।

showkatbd eDocs ডকুমেন্টস্ তৈরির এক সহজ পদ্বতি। যেখানে একটি ফর্ম থেকে কিছু তথ্য প্রদানেই তৈরি হবে আপনার কাংখিত ডকুমেন্টস্। চিঠি তৈরির যুদ্ধ থেকে আপনি পাবেন পরিত্রান। আর আপনার কর্মপ্রবাহকে রাখবে গতিশীল।

ব্যবহারের নিয়ম :
আপনার যে ডকুমেন্ট প্রিন্ট প্রয়োজন, লিষ্ট থেকে সেটি বেছে নিন। যে ফরমটি দৃশ্যমান হবে, সেটি যথাযথভাবে পুরন করুন। প্রতিটি সেল বা ঘর পুরনের উদাহরন দেয়া আছে, সে অনুযায়ী পুরন করুন। পুরন হয়ে গেলে নিচের প্রিন্ট বাটন অথবা যে টেম্পলেট দেয়া আছে, পছন্দ মতো টেম্পলেটের উপর ক্লিক করুন। আপনার পুরন করা তথ্যসহ একটি পেজ দৃশ্যমান হবে। এটাই মুলত আপনার চিঠি। যদি চিঠিতে কোনোরকম ভুল ভ্রান্তি না থাকে, নিচের PRINT NOW বাটনে ক্লিক করে প্রিন্ট করুন। যদি কোনোরকম টাইপ মিস্টেক থেকে থাকে তা MAKE CORRECTION বাটনে ক্লিক করে চিঠির ফরমে প্রবেশ করুন। এবং যে সেল বা ঘরের তথ্যে ভুল আছে তা, কারেকশন করে আবার নিচের প্রিন্ট বা ছবির উপর ক্লিক করে প্রিন্ট দিন, আবারো আপনার চিঠিটি দৃশ্যমান হবে। সব ঠিক ঠাক থাকলে নিচের PRINT NOW বাটনে ক্লিক করুন, প্রিন্ট ব্রাউজার ওপেন হবে, পেপার সাইজ, মার্জিন সেট করে প্রিন্ট দিন।

ক্যাটাগরি ও বিষয় ভিত্তিক উন্মুক্ত ফাইলের অনলাইন কেবিনট :
কর্মক্ষেত্রে বা ব্যক্তিগত প্রয়োজনে সচরাচর যেসব চিঠিপত্র প্রয়োজন পড়ে তা দিয়েই সাজানো অনলাইন ষ্টোর। যেখানে পাবেন, সেলারী সার্টিফিকেট, এক্সপেরিয়েন্স সার্টিফেকেট, বাসা ভাড়ার চুক্তিপত্র, ব্যবসার চুক্তিপত্র, গাড়ি বিক্রির চিক্তিপত্র, মেরেজ সার্টিফিকেট, লিভ এপলিকেশন, ডিভোর্স সার্টিফিকেট, বাসা ভাড়ার মানি রিসিপ্ট, ইন্সট্যান্ট যে কোন প্রডাক্ট বিক্রি বা প্রপোজাল লেটার তৈরির চিঠি, একনলেজমেন্ট, লিভ ট্রাকার, সেলারি ট্রান্সফার লেটার, এক একাউন্ট থেকে অন্য একাউন্টে মানি ট্রান্সফার লেটার, ব্যাংকের জন্য পে কনফার্মেশন লেটার, ব্যাংক ষ্টেটমেন্ট উত্তোলনের জন্য অথোরাইজেশন লেটার, হারানো বা নষ্ট হয়ে যাওয়া চেকের জন্য ষ্টপ পেমেন্ট অর্ডার লেটার, বাংলা বার্থ সার্টিফিকেটের ইংলিশ, আরবি ট্রান্সলেট করা চিঠি, কাবিন নামার আরবী ও বাংলা চিঠি সহ অসংখ্য চিঠির সমারোহ।

এখন যে সমস্থ ডকুমেন্ট পাওয়া যাচ্ছে :
ই’ডকস হচ্ছে তৈরি করে রাখা প্রয়োজনীয় চিঠির এক ক্যাবিনেট। পছন্দ মতো চিঠি খুঁজে নিন আর মুহুর্তেই সমাধান করুন আপনার চিঠি লেখার নিদারুন কষ্ট। showkatbd eDocs শুরু থেকেই এখন পর্যন্ত প্রতিনিয়ত নতুন নতুন চিঠি তৈরির ফরম উপহার দিয়ে যাচ্ছে। যা সেই প্রথম দিকের ভিজিটররাই শুধু জানেন। যারা আমাকে চিঠি তৈরির করা এইসব ফরম তৈরিতে উৎসাহ  দিয়েছেন।

showkatbd eDocs আপনার অফিস সহকারি:
ইডকস হতে পারে আপনার অফিস সহকারি। একটি অফিস পরিচালনা করতে যে সমস্ত চিঠিপত্র দরকার পড়ে, তার সকল চিঠিই আছে ইডকসে। শুধু কষ্ট করে কাংখিত ফরমটি এক সেলের সাথে আরেক সেলে তথ্য প্রদানে সামঞ্জন্য রেখে পুরন করুন।

showkatbd eDocs স্বয়ং সম্পুর্ন 
ইডকস কোনো টেম্পলেট বা সামারি প্রদান করেনা। একটি ফরম পুরনের মাধ্যমে পুরো চিঠিই তৈরি করে দেয়। যা আপনি প্রিন্ট  করে নিলেই হবে।

showkatbd eDocs ১০০% মানসম্মত :
এখানকার প্রতিটি ডকুমেন্ট ১০০% মানসম্মত। এক একজনের ড্রাফটিং একেক রকম। উপস্থাপনা হয়তো ভিন্ন, কিন্তু চিঠির সারমর্ম কিন্তু একই। উদ্দেশ্য এক, পদ্বতি ভিন্ন।

showkatbd eDocs সময় বাচায়
এটি আপনার কাজের সময় বাচাবে। একবার মাত্র একটি চিঠির ফরম পুরন করুন, পরের চিঠিগুলো তৈরি করতে সময় লাগবে মাত্র ১ থেকে ২ মিনিট। ইডকস আপনার সকল তথ্যসমেত চিঠি উপহার দিবে।

ফন্ট সাপোর্ট সমাধান :
প্রতিটি চিঠিই বাংলা, বা আরবী ইউনিকোড ফন্ট সাপোর্ট দিবে । ই’ডকস যে কোন কম্পিউটার বা মোবাইলে সহজেই ওপেন করা যায়। এবং পরবর্তীতে কাজের জন্য সেভ করে রাখা যায়।

বাংলাদেশের একমাত্র লেটার তৈরির প্লাটফর্ম।

showkatbd eDocs এর উপহার :

showkatbd eDocs আপনার অফিস সহকারিই’ডকস বিডি আপনাকে দিবে সম্পুর্ন চিঠি তৈরির করার টুলস্। ফরমে উল্লেখিত প্রশ্ন সমুহের তথ্য প্রদানে আপনি পেয়ে যাবেন আপনার চিঠি। আপনি সম্পুর্ন টেক্সট কপি করে এমএসওয়ার্ডে নিয়েও সহজেই প্রয়োজন মতো পরিবর্তন, পরিবর্ধন, সংযোজন, বিয়োজন করতে পারবেন। যা আপনাকে চিঠি তৈরির বিড়ম্বনা থেকে রেহাই দিবে। এবং হার্ডড্রাইভে রেখে প্রয়োজনের সময় ব্যবহার করতে পারবেন।

পরিশেষে :
আমি সর্বদা চলমান ব্লগিং থেকে বের হয়ে একটু ভিন্ন কিছু উপহার দিতে সচেষ্টা । তা যেন প্রতিটি মুহুর্তে একজন ভিজিটরের উপকারে আসে। আর তা যেন হয় একদম সাবলিল, সহজ। সকল ধরনের ভিজিটর যেন তা ব্যবহার করতে পারেন। যেখানে রেজিষ্টার বা লগিন করার কোনো দরকার না পড়ে।আমি কোনো ভিজিটরের তথ্য সংগ্রহে রাখার অপচেষ্টা করিনা।

ইচ্ছে করলে আমি এই সেবার জন্য অর্থ গ্রহনের সিষ্টেম রাখতে পারতাম। কিন্তু তাও আমি করিনি। আমার উদ্দেশ্য চিঠি তৈরিরে হাজার হাজার টেম্পলেট না ঘেটে একটি প্লাটফর্ম থেকেই যেনো, মুহুর্তে, প্রয়োজনের সময় একজন ইউজার তার কাংখিক চিঠিটি প্রিন্ট করতে পারেন।

showkatbd eDoএর সাথেই থাকুন। অফিসের সব ধরনের চিঠি তৈরীতে থাকুন নিশ্চিন্ত। showkatbd eDocs এর পথচলা চিঠি তৈরির যুদ্ধ থেকে মুক্তি। showkatbd eDocs আপনার অফিস সহকারি হয়ে থাক আপনার পাশে।

ভালো থাকুন, সুস্থ থাকুন।

showkatbd eDocs এর পথচলা কেবল বাংলা ভাষা ভাষির জন্যেই নয়। অনলাইন ব্যবহারকারী প্রতিটি ভিজিটরের জন্য।

User Friendly Documents

BIODATA>

Job Application Letter>

Leave Application>

Experience Letter>

Salary Certificate>

Salary increase request>

বেতন বৃদ্ধির আবেদন>

Resignation Letter>

চাকুরি হতে পদত্যাগ>

Job Acceptance Letter>

চাকরিতে যোগদানের সম্মতি>

Resign Acceptance Letter>

Staff Leave Confirmation>

NOC for visa purpose>

Notarial Certificate>

Marriage Certificate>

Divorce Certificate>

বাসা ভাড়ার ডিড>

বাসা ভাড়া আদায় রসিদ>

দোকান ভাড়ার ডিড>

House Rent Deed>

ঋন দেয়া/নেয়ার চুক্তি>

২জন অংশীর বিজনেস ডিড>

৩জন অংশীর বিজনেস ডিড>

গাড়ি বিক্রির চুক্তি>

Payment Acknowledge>

Authorization for Bank>

Received of Payment>

Bank Account Closing>

Fund Transfer>

Bank Statement Request>

CQ Book Request>

Pay Instruction Slip>

Stop Payment Order>

Price Quotation>

Money Receipt>

Flat Rent Receipt>

চারিত্রিক সনদ>

General Diary GD>

Marriage Certificate>

Car Sale Quotation>

Application For TC>

ছাড়পত্রের জন্য আবেদন>

الشخصيـــة>

القبول وصيفية>

شهادة الخبرة>

طلب اجازة>

تاكيد اجازة الموظف>

showkatbd eDocs আপনার অফিস সহকারিShowkatbd eDocs is a full-featured online documents organized application site. Which is going to prepare document from just a form. It will save your time ! Bengali, English and Arabic letter generator is available here.

image_printআর্টিকেল প্রিন্ট করুন
বিজ্ঞাপন বিষয়ে জানতে ক্লিক করুন

About মোহাম্মদ শওকত আকবার

Showkatbd.com এর প্রতিষ্ঠাতা এবং একজন ব্লগার। চলমান ব্লগিং ল্যান্ডস্কেপকে আমি নতুনভাবে সংজ্ঞায়িত করেছি। আমি শুধু একটি ব্লগ নিয়েই নয়; একটি অপরিহার্য বহুমুখী প্ল্যাটফর্ম তৈরির চেষ্টা করছি। "Many more in one” শ্লোগানে যার পথচলা। যে ব্লগ হবে বাংলাদেশসহ বিশ্বের সকল বাংলা ভাষা ভাষিসহ অনলাইন ব্যবহারকারীদের প্রতি মুহূর্তের এক অপরিহার্য প্লাটফর্ম । তাদের অনলাইন সেবা প্রদানেই আমার এই ক্ষুদ্র প্রচেষ্টা। ”সম্পূর্ন একটি সেবামূলক সাইট”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Language »
error: Content is protected !!