বুধবার , সেপ্টেম্বর ১৮ ২০২৪

গাড়ি বিক্রির প্রাইস কোটেশন জেনারেটর | With default Letterhead

গাড়ি বিক্রির প্রাইস কোটেশন হলো, বিক্রেতা কর্তৃক ক্রয়ে ইচ্ছুক একজন কাষ্টমারের জন্য তার পছন্দের যানবাহন পণ্যের বিস্তারিত সহ একটি চিঠি প্রদান। এটি প্রপোজাল লেটার, অফার লেটার, এষ্টিমেট হিসেবেও পরিচিত।

মিনিটেই তৈরী করুন কোটেশন :

quick print preview

PRICE QUOTATION GENERATOR


This Proposal will prepare with your office Letter Head Pad :


Company/Seller details:

Bank Account Details.

Put (-) hyphens in unnecessary cells.

Quotation for : [Write Customer/Vendor/Client Name]

Description of Vehicle :
Put (-) hyphens in unnecessary cells.




This letter generated by:

Managing Director
Director Finance
Chief Executive Officer (CEO)
Accounts Department
Proprietor Sales Executive<









This Offer Valid for 7 Days from the date of submission.
This Offer Valid for 15 Days from the date of submission.
This Offer Valid for 30 Days from the date of submission.
No Validity: This Offer Valid for the date of submission.


Above information is not an Invoice. It is an estimate of services described. The validity of the offer will expire after above mentioned days from the date of submission. Individual price is subject to change and variation based on Market Policy and other associated circumstances.


If you want to write terms and conditions, start with (serial number (1.) (Write Your clauses) Type (serial number (2.) (Write Your clauses) type . At the end of each clauses type Or skip and go next step.



মিনিটেই তৈরী করুন কোটেশন :

Generate Vehicle Quotation

গাড়ি বিক্রির প্রাইস কোটেশন : সহজ কথায়, একটি প্রাইস কোটেশন হলো, একটি বাণিজ্যিক নথি, যা গ্রাহকের জন্য প্রদত্ত পণ্য বা পরিষেবার বিনিময়ে নির্দিষ্ট খরচ কী হবে তা নির্ধারণ করে।

ধরুন, আপনি একজন রিকন্ডিশন বা ইউজড্ গাড়ি ব্যবসায়ী / বিক্রেতা। আপনার শোরুমে অথবা আপনার ইউজড পন্যটি একজন কাষ্টমার এসে পছন্দ করলো। আপনি তাকে গাড়িটির বিস্তারিত মৌখিক জানালেন। অত:পর ক্রেতার গাড়িটি পছন্দ হলো। সে লিখিত আকারে গাড়িটির বিস্তারিত চাইলেন। একজন বিক্রেতাকে তার পছন্দের পন্যের দাম, মডেল, সকল ফিচার, রেজিষ্ট্রেশনের বিস্তারিত লিখিত আকারে যে চিঠিতে প্রদান করা হয়, তাই হচ্ছে প্রাইস কোটেশন।

গাড়ি বিক্রির প্রাইস কোটেশনে যে সকল তথ্যাদি সন্নিবেশিত থাকে :

১. Company Information/ Letter Head / Seller Information : প্রথমেই বিক্রেতার ব্যবসা প্রতিষ্ঠান বা ব্যবসা প্রতিষ্ঠান না হলে নিজস্ব পরিচিতি তুলে ধরুন। প্রতিষ্ঠানের নাম, রেজিষ্টার্ড অফিসের ঠিকানা, যোগাযোগের জন্য টেলিফোন / মোবাইল নাম্বার, ইমেইল, ওয়েব সাইটের লিঙ্ক বা সোশাল মিডিয়ার লিঙ্ক প্রদান করুন।

২. Preparing Date & Order Number : কোটেশন তৈরির তারিখ ও একটি রেফারেন্স নাম্বার সংযোগ করুন। রেফারেন্স নাম্বারটি থাকলে প্রতিষ্ঠানে অর্ডার নিয়ে যোগাযোগ করতে ক্রেতা বিক্রেতা উভয়েরই সুবিধে হয়।

৩. Quotation Title : কোটেশনের টাইটেল প্রদান করুন। যেমন : প্রাইস কোটেশন, অফার লেটার, প্রপোজাল, আপনার পছন্দের যে কোন একটি।

৪. Customer Name & Details : যার বরাবর বা যে প্রতিষ্ঠান বরাবর অফার লেটার সাবমিট করছেন অথবা করবেন সেই ব্যক্তি বা প্রতিষ্ঠানের নাম, ঠিকানা, মোবাইল ইমেইল সংযুক্ত করুন।

৫. Introduction : অল্প বাক্যে আপনার ব্যবসা প্রতিষ্ঠান বা আপনার পরিচিতি তুলে ধরুন । এতে করে আপনার প্রতিষ্ঠানের বা আপনার প্রতি বিক্রেতার বিশ্বস্ততা বাড়বে।

৬. Description of Vehicle : বিক্রয়ে ইচ্ছুক ভিহাইকেল সম্পর্কে বিস্তারিত প্রদান করুন। যা একজন বিক্রেতার পক্ষে উক্ত পণ্য সম্পর্কে বিশদ জানতে সহায়তা করবে। যেমন : গাড়িটি কোন ব্রান্ডের, কোন মডেলের, কত কিলোমিটার রান করেছে, গাড়িটি কত সীটের, ইঞ্জিন নাম্বার, চেসিস নাম্বার, সম্ভব হলে গ্রেডও উল্লখ করতে পারেন।

৭. Features  & Others : যেসব ফিচার গাড়িটির সাথে সংযুক্ত তা উল্লেখ করুন। যেমন : এসি, অডিও প্লেয়ার, টিভি নেভিগেটর, এলোয় রিম ইত্যাদির মতো বিষয় সমূহ উল্লখ করুন।

৮. Price : যে মূল্যে আপনি পণ্য বিক্রয় করতে চাচ্ছেন তা উল্লেখ করুন। একটি কোটেশন মূলত: প্রডাক্ট বিক্রয়ের দাম উপস্থাপন। মূল্যটি এমনভাবে প্রদান করুন, যেন ক্রেতা মার্কেট যাচাই বাছাই করে আপনার পন্যের প্রতি আকৃষ্ট হয়। মনে রাখবেন, প্রতিটি ক্রেতাই কিছুটা কমে মনের মতো, ভালো মানের প্রডাক্ট পছন্দ করে থাকে।

৯. Payment Policy : পেমেন্ট পলিসি উল্লেখ করুন। কিভাবে আপনি পণ্য বিক্রির টাকা বিক্রেতার কাছ থেকে গ্রহন করবেন, অর্থাৎ কিভাবে আপনাদের মাঝে লেনদেন হবে, তা বিক্রেতাকে আগে ভাগেই জানিয়ে দিন। চেকের মাধ্যমে, নগদে, বা যে পলিসিতে গ্রহন করবেন তা উল্লখ করুন।

১০. Bank Account Details : ব্যাংকের মাধ্যমে লেনদেন হলে বিক্রেতা বা প্রতিষ্ঠানের ব্যাংকিং চেনেলের পরিচিতি তুলে ধরুন। ব্যাংক একাউন্ট নেম, ব্যাংক নেম, ব্রাঞ্চ, যদি দেশের বাহির থেকে টাকা গ্রহনের প্রয়োজন পড়ে সেক্ষেত্রে বিন, ইটিন, সুইফ কোড, রাউটিং নাম্বার উল্লেখ করুন।

১১. TAX/VAT : ভেট প্রদানের বিষয়টি যথাযথ ভালে তুলে ধরুন। উক্ত দামের সাথে কত পার্সেন্ট ইনক্লুড হয়েছে বা কত পার্সেন্ট ইনক্লুড হবে তা উপস্থাপন করুন।

১২. Delivery Method : কিভাবে পন্য ডেলিভারি হবে তা স্পষ্ট করুন। পণ্য ডেলিভারীর স্থান উল্লেখ করুন । পোর্ট বা শো রুম যেখান থেকেই হোক না কেন তা বিক্রেতার সুবিাধার্থে উল্লেখ করুন।

১৩. Offer Validity : এই অফারটি কত দিনের জন্য প্রযোজ্য তা জানান দিন।

১৪. Submitted by : যার দ্বারা অফার লেটার সাবমিট হবে, তার নাম, পদবী, মোবাইল নাম্বার লিখুন।

১৬. Seal & Signature : সর্বশেষ লেটারে স্বাক্ষর প্রদান করুন। প্রতিষ্ঠান হলে অফিশিয়াল সীল মোহর দিন।

পরিশেষে, আপনার গাড়ি বিক্রির প্রাইস কোটেশন তৈরিতে showkatbd.com – এক দূর্দান্ত টুলস্। অনলাইনে লেটার তৈরির এক সহজ ‍সমাধান। যেখানে থেকে আপনার প্রয়োজনীয় চিঠিপত্র তৈরি করতে পারেন মিনিটেই।

মাত্র ৩ মিনিটে তৈরী করে ফেলুন আপনার গাড়ি বিক্রির প্রাইস কোটেশন বা অফার লেটার । ক্লিক করুন নিচের বাটনে : 

সেলারী সার্টিফিকেট : 

image_printআর্টিকেল প্রিন্ট করুন
বিজ্ঞাপন বিষয়ে জানতে ক্লিক করুন

Check Also

বায়োডাটা তৈরি করুন বিভিন্ন ফরম্যাটে

বায়োডাটা তৈরি করুন বিভিন্ন ফরম্যাটে – EN

বায়োডাটা তৈরি করুন বিভিন্ন ফরম্যাটে : মাত্র একটি ফরম পুরন করে বিভিন্ন ফরম্যাট এবং বিভিন্ন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Language »
error: Content is protected !!